খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  গাজীপুরে গরু চোর সন্দেহে দুই জনতে পিটিয়ে হত্যা

মার্কিন গায়কের ৩০ বছর কারাদণ্ড

বিনোদন ডেস্ক

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় গায়ক রবার্ট সিলভেস্টার কেলি ওরফে আর কেলিকে শিশু ও নারীদের নিপীড়নের অভিযোগে ৩০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া তাকে এক লাখ ডলার জরিমানাও করা হয়েছে।

বুধবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ব্রুকলিনের একটি আদালত নারী, ছেলে ও মেয়েশিশুর বিরুদ্ধে হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় এ রায় দিয়েছেন।

৩০ বছর কারাদণ্ডের মধ্যে শেষ পাঁচ বছর প্যারোলে মুক্তি পাবেন বিখ্যাত মার্কিন গায়ক, গীতিকার ও রেকর্ড প্রযোজক কেলি।

কেলির বিরুদ্ধে প্রথম নির্যাতনের অভিযোগের দুই দশক আগের। দীর্ঘ সময় পর তার বিরুদ্ধে মামলার রায় দেওয়া হলো। রায় দেওয়ার সময় কেলির নির্যাতনের শিকার অনেকেই আদালতে হাজির ছিলেন।

রায় ঘোষণার পর কেলি আদালতে কোনো বক্তব্য দেননি। তবে তার আইনজীবী রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানান।

এর আগে ২০২১ সালের সেপ্টেম্বরেই নিউইয়র্ক সিটি আদালতের বিচারক যৌন দাসত্বের উদ্দেশ্যে পাচার ও প্রতারণার অভিযোগে কেলিকে দোষী সাব্যস্ত করেন। তার বিরুদ্ধে আনা ৯টি অভিযোগই তখন প্রমাণিত হয়েছিল। এবার রায় দেওয়া হলো।

২০১৯ সালে সিবিএস নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেন কেলি। একই বছরের জুলাইয়ে যৌনকাজে ব্যবহারের উদ্দেশ্যে মানব পাচারের অভিযোগে গ্রেফতার হন এই গায়ক।

কেলির প্রথম অ্যালবাম ‘বর্ন ইনটু দ্য নাইনটিজ’ মুক্তি পায় ১৯৯২ সালে। এখন পর্যন্ত তার ১৪টি অ্যালবাম প্রকাশ হয়েছে। এর সবশেষটি প্রকাশ হয় ২০১৬ সালে। ক্যারিয়ারে তিনবার গ্র্যামি পুরস্কার জিতেছেন এই গায়ক।

সূত্র: বিবিসি

খুলনা গেজেট / আ হ আ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!