খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট
  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

মায়ের রক্ত জোগাড় করতে প্রতারণার শিকার সাংবাদিক

বেনাপোল প্রতিনিধি

যশোরের ঝিকরগাছায় মুমূর্ষু রোগীদের রক্তদানের নামে চলছে প্রতারণা। রক্তদানের কথা বলে হাতিয়ে নিচ্ছে অর্থ। ফলে প্রতারিত হচ্ছে সাধারণ মানুষ।

বেনাপোল রিপোর্টার্স ইউনিটের যুগ্ম-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম তার মায়ের রক্ত জোগাড় করতে গিয়ে এমনই এক প্রতারণার শিকার হয়েছেন। এ ঘটনায় ঝিকরগাছা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

প্রতারণার শিকার সাংবাদিক নজরুল ইসলাম জানান, গত শনিবার (২৫ সেপ্টেম্বর) হঠাৎ করে আমার মায়ের শরীরে রক্তশূন্যতা দেখা দিলে ডাক্তারের পরামর্শে যশোর জনতা হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের কর্মরত ডাক্তার এম.শরিফুল আলম জানান, রোগীর শরীরে হিমোগ্লোবিনের মাত্রা ৭.৫ হওয়ায় জরুরী রক্তের প্রয়োজন। তার মায়ের রক্তের গ্রুপ ছিল “এবি নেগেটিভ”। তা জোগাড় করা ছিল খুবই কস্টসাধ্য। মায়ের শারীরিক অবস্থার অবনতি ঘটলে  ফেসবুক আইডিতে রক্তের প্রয়োজন’ লিখে পোস্ট দেই। পোস্টের নিচে মোবাইল নম্বর দিয়ে দেই। ২৯ সেপ্টেম্বর দুপুরে অজ্ঞাতনামা নাম্বারে মোবাইল থেকে কল করে রক্ত দেয়ার ইচ্ছা প্রকাশ করে। পরে রক্তদাতা পথখরচ বাবদ তার মোবাইল নাম্বারে ১০০০ টাকা বিকাশ করে দিতে বলেন। তার নাম্বারে ৫০০ টাকা বিকাশ করা হলে তিনি ক্ষেপে যান এবং দেখে নেওয়ার হুমকি প্রদান করেন। পরে তার মোবাইলে একাধিকবার চেস্টা করলেও বন্ধ ছিল তার মোবাইল ফোন।

ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ আঃ রাজ্জাক জানান, ‘অজ্ঞাতনামা রক্তদানকারী ঐ প্রতারকের বিরুদ্ধে তার মোবাইল নাম্বার সহ ঝিকরগাছা থানায় সাধারণ ডায়েরি করেছেন সাংবাদিক নজরুল ইসলাম। যার জিডি নাম্বার – ২০, তারিখ ০১/১০/২১ইং। প্রতারকের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!