খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

মানসম্মত স্বাস্থসেবা প্রদানে চিতলমারী স্বাস্থ্য কমপ্লেক্স সারাদেশে চতুর্থ

চিতলমারী প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সার্বিক ক্ষেত্রে সেবার মান বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের আধুনিক অনলাইন মনিটরিং রিপোর্টিং সিস্টেমে গত সেপ্টেম্বর মাসের অগ্রগতি প্রতিবেদনের র‌্যাংকিং তালিকায় সারা দেশের মধ্যে চতুর্থ স্থান অর্জন করেছে। এ র‌্যাংকিং আগে ২৮২ নম্বরে ছিল। বৃহস্পতিবার বিকেলে চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুন হাসান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার যোগদানের পর থেকে এ হাসপাতালে সার্বিকভাবে সেবারমান বৃদ্ধি পাওয়ায় রোগীদের আস্থা ফিরেছে। ইনডোর ও আউটডোর সেবার মান বৃদ্ধি, রোগীদের খাবারের মান বৃদ্ধি, প্যাথলজিক্যাল সেবা, প্রসুতি মায়েদের সেবা, স্বাস্থ্য কর্মক্ষমতা, লজিস্টিক, নেতৃত্বায়ন, প্রবেশাধিকার, গুণগতমান, কাভারেজ, নিরাপত্তা ব্যবস্থা বিষয়ে বিগত যে কোন সময়ের চেয়ে বর্তমান পরিস্থিতি বেশ সন্তোষকজনক।

এছাড়া বাগেরহাট জেলার প্রথম করোনা রোগী চিতলমারী উপজেলায় শনাক্ত হলেও তাদের সার্বিক প্রচেষ্টায় চিতলমারীতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে কেউ মৃত্যুবরণ করেননি। বর্তমানে এ উপজেলার করোনায় আক্রান্ত সকল রোগীই সুস্থ হয়েছেন। আপাত দৃষ্টিতে চিতলমারী উপজেলা করোনা শুণ্য রয়েছে।

ডাঃ মামুন হাসান জানান, এ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে যোগদানের পর থেকে বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের নিদের্শনায় ও উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও উপজেলা আওয়ামী লীগের সার্বিক সহযোগিতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিবার নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। হাসপাতালের অতীত দুর্বলতা কাটিয়ে দেশ সেরা হওয়ার জন্য তিনি উপজেলাবাসির সার্বিক সহযোগিতা কামনা করেন।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!