খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

মানবাধিকার সংগঠনের নামে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ, আটক ৩

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার কালিগঞ্জে স্কুলে চাকরি প্রদান ও বসতঘর তৈরী করে দেয়ার নামে প্রায় কোটি টাকার বাণিজ্যর অভিযোগে ৩ জনকে হেফাজতে নিয়েছে পুলিশ। বুধবার (২০ জানুয়ারি) বেলা দেড়টার দিকে উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের রঘুরামপুর এলাকা থেকে তাদেরকে আটক করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

আটককৃতরা হলেন, কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউনিয়নের ঘোজাডাঙ্গা গ্রামের মুজিবুর রহমানের ছেলে ও কথিত মানবাধিকার সংগঠন ক্লাইমেট ডেভলপমেন্ট এন্ড হিউম্যান রাইটস সোসাইটি’র (সিডিএইসআরএস) বিভাগীয় প্রধান শাহিনুর রহমান(৩০), খুলনা বিভাগীয় পরিদর্শক ও কালিগঞ্জের আইডিয়াল (ডিআরএম) কলেজের প্রভাষক সাইফুল ইসলাম (৪৫), বিভাগীয় সমন্বয়কারী ও একই কলেজের প্রভাষক নুর মোহাম্মাদ (৪০)।

একাধিক নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, কালিগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের কথিত মানবাধিকার সংগঠন ক্লাইমেট ডেভলপমেন্ট এন্ড হিউম্যান রাইটস সোসাইটি (সিডিএইসআরএস) নামে কয়েক ব্যক্তি অসহায় গরীব দুঃখী মানুষের বসতঘর দেওয়ার নামে দেবহাটা, কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলার ২৪২ পরিবারের অধিক ব্যক্তির কাছ থেকে ১৬ হাজার করে টাকা উত্তোলন করে। অথচ ওই মানবাধিকার সংগঠনের কোন বৈধ কাগজপত্র নেই। এছাড়া ওই চক্রটি কালিগঞ্জ উপজেলায় ৮২টি স্কুল তৈরি করে দেওয়ার নামে শতাধিক ব্যক্তির কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছে। দীর্ঘদিন যাবত ওই চক্রটি সাধারণ মানুষের সাথে প্রতারণা করার বিষয়টি কালিগঞ্জের তৎকালিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেলের দৃষ্টিগোচর হওয়ার পর তিনি সর্ব সাধারণের অবগতির জন্য ফেসবুক স্ট্যাটাস দিয়ে সবাইকে সতর্ক করে দেন। কিন্তু ওই চক্র গোপনে তাদের কাজ চালিয়ে যাচ্ছিল।

ভুক্তভোগি বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অভিযোগ পাওয়ার পর কালিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশ বুধবার দুপুরে উপজেলার রঘুরামপুর এলাকা থেকে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে।

ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকাত হোসেন জানান, চক্রটি তার এলাকার বিভিন্ন মানুষকে ভুল বুঝিয়ে সর্বশান্ত করেছে। চাকরি ও বাড়ি দেয়ার নামে হাতিয়ে নিয়েছে মোটা অংকের অর্থ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দেলোয়ার হুসেন জানান, প্রতারণার অভিযোগে তিনজনকে পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্তপূর্বক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!