খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

মাদক বিক্রিতে বাধা দেয়ায় মুক্তিযোদ্ধাসহ ৬ জনকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার কালিগঞ্জে মাদক বিক্রিতে বাধা ও প্রতিবাদ করায় ইমান আলী শেখ নামে একজন বীর মুক্তিযোদ্ধা সহ ৬ জন নারী-পুরুষ ও শিশুকে বেধড়ক পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত জখম করেছে মাদকসম্রাট লিয়াকত বাহিনীর সদস্যরা। বৃহস্পতিবার (১০ আগস্ট) রাত ৭টার দিকে কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের বালিয়াডাঙ্গা রঘুনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে প্রথমে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করায়। কিন্তু অবস্থার অবনতি হতে থাকায় উন্নত চিকিৎসার জন্য রাতেই ৫ জনকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
মাদক সন্ত্রাসীদের হামলায় আহতরা হলেন, কালিগঞ্জ উপজেলার বালিয়াডাঙ্গা রঘুনাথপুর গ্রামের মৃত জুম্মান আলী শেখের ছেলে বীর মুক্তিযোদ্ধা ইমান আলী শেখ (৭২), বীর মুক্তিযোদ্ধা ইমান আলী শেখের ছেলে সাদেক আলী শেখ (২২), মেয়ে হাফিজা খাতুন (২৪) মৃত মোসলেম আলীর মেয়ে রোজিনা খাতুন (২৭) বারি শেখের ছেলে মিলন শেখ (৩৩) এবং মিলন শেখের ছেলে শিশু তামিম হোসেন (১২)।

প্রত্যক্ষদর্শী বালিয়াডাঙ্গা গ্রামের সেলিম, কুতুব আলী, ইমন শেখ, শহীদ ঢালী জানান বালিয়াডাঙ্গা রঘুনাথপুর গ্রামের বাহার আলী শেখের ছেলে মাদক সম্রাট লিয়াকত আলী শেখ (৫২) এবং তার ছেলে লিটন (২৮) ওরফে ইয়াবা লিটন দীর্ঘদিন ধরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে নিজ বাড়িসহ স্থানীয় বাজারের আশপাশ এলাকায় গাঁজা, ফেন্সিডিল ও ইয়াবা ট্যাবলেটসহ বিভিন্ন ধরনের নেশা জাতিয় জিনিস বিক্রি করে আসছিল। বিষয়টি নিয়ে এলাকাবাসী পুলিশি ঝামেলা বা প্রতিবাদ করলে লিয়াকত তার বাহিনীর মাদকসেবী কিশোর গ্যাং দিয়ে হুমকি ধামকি ও মারধরের ভয় দেখাত। এভাবে তারা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বীর দর্পে এলাকায় মাদক ব্যবসা চালিয়ে আসছিল। যে কারণে গ্রামের আশেপাশের পরিবেশ খারাপ হওয়ার পাশাপশি উঠতি বয়সের যুবকরা মাদকাসক্ত হয়ে বিপথগামী হতে থাকে। ফলে এলাকায় ক্রমশঃ বাড়তে থাকে চুরি, ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কার্যক্রম।

এদিকে বৃহস্পতিবার (১১ অগষ্ট) মাগরিবের নামাজ আদায়ের পরে সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে বাড়িতে বহিরাগত লোকজন দেখে বীর মুক্তিযোদ্ধা বৃদ্ধা ইমান আলী শেখ সাহস নিয়ে মাদক বিক্রির প্রতিবাদ করেন। এতে ক্ষিপ্ত হয়ে মাদকসম্রাট লিয়াকাত এবং তার ছেলে ইয়াবা লিটন তাকে বেধড়ক পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত যখন করে। ওই সময় বীর মুক্তিযোদ্ধা বৃদ্ধা ইমান আলী শেখের ডাক চিৎকারে তার ছেলে সাদেক আলী, মেয়ে হাফিজা খাতুন এবং প্রতিবেশী মিলন, রোজিনাসহ পাশের লোকজন তাকে রক্ষা করতে এগিয়ে গেলে লিয়াকত বাহিনীর ক্যাডাররা তাদেরকেও একইভাবে কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করে। এ সময় স্থানীয়রা আহতদের উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করায়। অবস্থার অবনতি হতে থাকায় রাতেই ৫ জনকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

এ ব্যাপারে কালিগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) হালিমুর রহমান জানান, এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী শেখের মেয়ে হাফিজা খাতুন বাদি হয়ে শুক্রবার থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার আসামীরা পলাতক রয়েছে। পুলিশ আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

খুলনা গেজেট / আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!