খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

মাদকের বিস্তার রোধে সচেতনতা তৈরিতে জীবননগরে বিতর্ক প্রতিযোগিতা

জীবননগর প্রতিনিধি

চুয়াডাঙ্গা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর পৃষ্ঠপোষকতায় ও উথলী মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে শিক্ষার্থীদের মাদকের বিরুদ্ধে সচেতনতা তৈরিতে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(২৫ সেপ্টেম্বর) সকাল ১১ টায় জীবননগর উপজেলার উথলী মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার বিষয় ছিলো ‘শুধুমাত্র আইন প্রয়োগ করে মাদকের বিস্তার রোধ করা সম্ভব’। অত্র বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থীরা পক্ষে ও নবম শ্রেণির শিক্ষার্থীরা বিপক্ষে অবস্থান নিয়ে বিভিন্ন যুক্তি তর্ক উপস্থাপন করে।

বিতর্ক প্রতিযোগিতার প্রধান মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মো.আব্দুল মান্নান পিল্টু। সার্বিক তত্ত্বাবধানে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.আব্দুল হাকিম,সার্বিক ব্যবস্থাপনায় বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.অহিদুল হক স্বপন দায়িত্ব পালন করেন।

বিচারক মন্ডলী ছিলেন অত্র প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) গোলাম ফারুক মিল্টন, সহকারী শিক্ষক সাইফুল ইসলাম ও আরিফুল ইসলাম। বক্তব্যের সময় নির্ধারণে দায়িত্ব পালন করেন অত্র প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক মো.আব্দুল মতিন।

শুধুমাত্র আইন প্রয়োগ করে মাদকের বিস্তার রোধ করা সম্ভব এই বিষয়ে বিতর্ক প্রতিযোগিতায় উভয় দলই নানা যুক্তি ও তথ্য দিয়ে বক্তব্য উপস্থাপন করে অনুষ্ঠানটি প্রাণবন্ত করে তোলে।

বিচারকদের ফলাফলের ভিত্তিতে বিতর্ক প্রতিযোগিতার পক্ষের দল দশম শ্রেণির শিক্ষার্থীরা বিজয় লাভ করে। বিজয়ী দলের সাইফুল ইসলাম সেরা বক্তা নির্বাচিত হয়েছে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!