খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত
  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত
জালিয়াতির অভিযোগ : ভোট গণনা বন্ধের দাবি

মসনদ হারানোর পথে ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন মসনদ হারানোর পথে রয়েছেন ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্ট পদে নির্বাচনে তার থেকে বেশ এগিয়ে রয়েছেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেন। রিপাবলিকান পার্টির প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প যখন পরাজয়ের দ্বারপ্রান্তে, তখন ভোট গণনা বন্ধ করার দাবি জানালেন।

ডোনাল্ড ট্রাম্প ভোট বন্ধ করার দাবি জানিয়ে তার ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেন। তিনি লেখেন, ‘গণনা (ভোট) বন্ধ করুন।’ এক ঘণ্টারও কম সময় আগে দেওয়া এ পোস্ট ২ লাখ ৭১ হাজারেরও বেশি লাইক পড়েছে। পোস্টটি শেয়ার হয়েছে ১৬ হাজারেরও বেশি। আর এতে মন্তব্য করা হয়েছে ৬৭ হাজারের বেশি। এরপর ডোনাল্ড ট্রাম্প তার পেজে আরেকটি পোস্ট দেন। এতে তিনি লেখেন, ‘নির্বাচনের পরের দিন যে ভোট হয়েছে তা গ্রহণযোগ্য হবে না।’ ছয় মিনিট আগে দেওয়া এ পোস্ট লাইক পড়েছে ৯৩ হাজার!

এদিকে বিবিসি জানিয়েছে, নেভাদার রিপাবলিকান পার্টি নিশ্চিত করেছে যে কথিত ভোট জালিয়াতির অভিযোগে তারা মামলা দায়ের করতে যাচ্ছে। তাদের দাবি, প্রায় ১০ হাজার লোকের ভোট পড়েছে, যারা এখন আর ওই অঙ্গ রাজ্যের বাসিন্দা নয়।

ভোটের জন্য নিবন্ধিত সব প্রাপ্ত বয়স্কদের সবাইকে আগাম ব্যালটপত্র পাঠিয়েছিল যে ক’টি অঙ্গরাজ্য নেভাদা তাদের মধ্যে একটি।নির্বাচনী প্রচারাভিযানের সময় প্রেসিডেন্ট ট্রাম্প এই পরিকল্পনার বিরুদ্ধে বক্তব্য রেখেছিলেন এবং বলেছিলেন যে এতে জালিয়াতির সুযোগ রয়েছে। তবে ট্রাম্প যা-ই দাবি করুন না কেন এবারের নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে এমন কোনো প্রমাণ এখনও পাওয়া যায়নি।

এর আগে গুরুত্বপূর্ণ চারটি রাজ্য জর্জিয়া, পেনসিলভানিয়া, উইসকনসিন ও মিশিগানে ভোট গণনা বন্ধ করতে মামলা করেছে ট্রাম্প শিবির।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফল পেতে অধীর আগ্রহে রয়েছেন মার্কিনিরাসহ বিশ্বের অনেকেই। বুধবার স্থানীয় সময় সন্ধ্যায় নিজের জয়ের ঘোষণা দিয়েছেন বাইডেন। উইসকনসিন ও মিশিগানে জয় প্রায় নিশ্চিত হওয়ার পর তিনি এ ঘোষণা দিয়েছেন। এখন যেসব স্থানে তিনি ফোট গণনায় এগিয়ে আছেন, সেগুলোতে জয় পেলে প্রয়োজনীয় ২৭০ ইলেকটোরাল ভোট হয়ে যাবে। এখনো ভোট গণনা বাকি রয়েছে নেভাদা, নর্থ ক্যারোলিনা, জর্জিয়া ও পেনসিলভানিয়াতে।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!