খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

মন্টু মিয়ার বাগান বাড়ি থেকে ২১ প্রকারের বন্যপ্রাণী জব্দ

গে‌জেট ডেস্ক

সাতক্ষীরার সদরে দৃষ্টিনন্দন পিকনিক স্পট মোজাফফর গার্ডেনে (মন্টু সাহেবের বাগান) অভিযান চালিয়ে কুমির, সাপ, বানরসহ ২১ প্রকারের বন্যপ্রাণী জব্দ করেছে বনবিভাগ। বনজ প্রাণী পোষা সংক্রান্ত কোনো বৈধ কাগজপত্র না থাকায় আজ বৃহস্পতিবার সকাল থেকে দিনভর এই অভিযান চালানো হয়।

বন বিভাগ সূত্রে জানা যায়, ওই পার্কের সুবিন্যস্ত সংরক্ষিত এলাকার বিভিন্ন পয়েন্টে এই অভিযান চালানো হয়। এতে অংশ নেন বনবিভাগ ও পশুসম্পদ সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা।

মোজাফফর গার্ডেনের কর্তৃপক্ষ জানান, দুটি কুমিরের একটির বয়স ছিল ১০ বছর, অপরটির ছয় বছর। পাইথন দুটির বয়স পাঁচ থেকে ছয় বছর করে। জব্দকৃত প্রাণীর মধ্যে আরও রয়েছে তিনটি বাজপাখি, একটি উল্লুক, ছয়টি বানর, ১২টি সঁজারু, ১০টি অতিথি পাখিসহ বিভিন্ন প্রাণী।

অভিযান চলাকালে মোজাফফর গার্ডেনের মালিক খায়রুল মোজাফফর মন্টু এবং তাঁর অফিসের সব কর্মচারী উপস্থিত ছিলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

অভিযান প্রসঙ্গে জানতে চাইলে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের খুলনা বিভাগীয় প্রধান নির্মল কুমার পাল জানান, এসব প্রাণী রাখার কোনো আইনগত অনুমতি ছিল না। এ কারণে প্রাণীগুলো জব্দ করা হয়েছে। অভিযান পরিচালনা কর্মকর্তা মফিজুর রহমান, তন্ময় আচার্য এবং রাজু আহম্মদ রাত ৯টা পর্যন্ত প্রাণীগুলো নিয়ে খুলনা পৌঁছায়নি। এ বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!