খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

মণিরামপুরে আগেই আ’লীগের ৪ বিএনপি’র ২ সম্ভাব্য মেয়র প্রার্থী মাঠে নেমেছেন

এস এম সিদ্দিক, মণিরামপুর

নির্বাচন কমিশনের পূর্ব আভাস অনুযায়ী ডিসেম্বরের যে কোন দিন ঘোষণা হতে পারে যশোরের মণিরামপুর পৌরসভার দ্বিতীয় ধাপের নির্বাচনী তফসিল। উক্ত নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে আওয়ামীলীগ ও বিএনপি’র সম্ভাব্য ৬ জন মেয়র প্রার্থী হিসেবে পৌর এলাকার বিভিন্ন জনসমাগম পয়েন্টে ভোটারদের সাথে মতবিনিময় করে চলেছেন।

অপরদিকে চলমান মহামারী করোনা পরিস্থিতির মধ্যে পৌর এলাকার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হতে ঢাক-ঢোল পিটিয়ে অর্ধশত পুরুষ প্রার্থীর পাশাপাশি সংরক্ষিত সম্ভাব্য নারী প্রার্থীরাও ভোটারদের আকৃষ্টসহ দ্বারে দ্বারে গিয়ে নানা প্রতিশ্রুতি দিয়ে মন জয়ের চেষ্টা চালাচ্ছেন। পাশাপাশি নিজেদের চূড়ান্ত কাউন্সিলর প্রার্থী ঘোষণা দিয়ে কয়েকজন ইতিমধ্যে পৌর শহরে নির্বাচনী অফিস উদ্বোধনও করেছেন।

জানাযায়, আসন্ন মণিরামপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে যারা ইতিমধ্যে মাঠে নেমে মতবিনিময় এবং আলোচনায় রয়েছেন তারা হলেন, বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান, সাবেক মেয়র ও উপজেলা বিএনপি’র সভাপতি এ্যাড. শহীদ ইকবাল হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান প্যানেল মেয়র কামরুজ্জামান কামরুল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন। উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান আসাদ এবং পাইকারী কাঁচাবাজার আড়ৎদার মালিক সমিতির সভাপতি ও বিএনপি নেতা জাহাঙ্গীর বিশ্বাস। পৌর এলাকার ৯টি ওয়ার্ড ঘুরে জানাযায়, আসন্ন পৌরসভা নির্বাচনে রাজনৈতিক এবং ব্যক্তি নানামুখী পরিচয়ে প্রতিটি ওয়ার্ডে ৪ থেকে ৬ জন করে সম্ভাব্য কাউন্সিলর (পুরুষ) প্রার্থী হিসেবে আগেভাগেই মাঠে নেমে পড়েছেন।

এরই মধ্যে আবার অনেক সম্ভাব্য প্রার্থী বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানসহ নানা কাজের জন্য অতি গোপনে ছোট-বড় অনুদান দিয়ে ভোটরদের মন জয়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অপরদিকে, সংরক্ষিত বর্তমান নারী কাউন্সিলরসহ সম্ভাব্য নতুন মুখ হিসেবে কয়েকজনের নাম শোনা যাচ্ছে।

উপজেলা নির্বাচন অফিসসূত্রে জানাযায়, নির্বাচন কমিশনের পূর্ব আভাস অনুযায়ী খুব শিঘ্রই পৌরসভার দ্বিতীয় ধাপের নির্বাচনী তফসিল ঘোষণা হতে পারে। মণিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা সহিদুর রহমান জানান, মণিরামপুর পৌরসভায় গত নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ১৯ হাজার ২’শ ৪৪ জন। এবারের আসন্ন নির্বাচনে ভোটার বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৯’শ ৫৯ জন। এরমধ্যে নারী ভোটারের সংখ্যা ১১ হাজার ১’শ ২৪ এবং পুরুষ ভোটার ১০ হাজার ৮’শ ৩৫ জন। অভিযোগ রয়েছে আসন্ন মণিরামপুর পৌরসভা নির্বাচনকে সামনে রেখে অধিকাংশ সম্ভাব্য প্রার্থীরা ৯টি ওয়ার্ড এলাকায় চলমান মহামারী করোনা পরিস্থিতির মধ্যেই মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব না মেনে বিভিন্ন চায়ের দোকান এবং মহল্লায়-মহল্লায় প্রার্থীদের সাথে মতবিনিময় করে চলেছেন।

এ ব্যাপারে জানাতে চাইলে নির্বাচন অফিস থেকে বলা হয়, তফসিল ঘোষণার পর উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী সব ধরনের আইন অমান্যকারীদের বিরুদ্ধে নির্বাচনী বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা গেজেট/এ হোসেন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!