খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে
সিটি কর্পোরেশনের বিশেষ সভা

ভ্যাকসিনেশন কার্যক্রম বাস্তবায়নে খুলনা নগরীতে ১৩টি কেন্দ্র স্থাপন

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের ৫ম বিশেষ সভা বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের সভাপতিত্বে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। মহানগরী এলাকায় কোভিড-১৯ ভ্যাকসিনেশন কর্মসূচি সফল করার লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়। ভ্যাকসিনেশন কার্যক্রম সফল করার লক্ষ্যে সভায় মাইকিংসহ ব্যাপক প্রচারণা চালানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সিটি মেয়র জানান, আগামী ৭ জানুয়ারী সকাল ১০টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সারা দেশের ন্যায় খুলনায়ও ভ্যাকসিনেশন কর্মসূচির উদ্বোধন করা হবে। প্রথম পর্বে পঞ্চান্ন থেকে তদুর্ধ্ব বয়সী ব্যক্তিদের ভ্যাকসিনেশনের আওতায় আনা এবং তিনি নিজেই সর্বপ্রথম ভ্যাকসিন গ্রহণের মাধ্যমে খুলনায় ভ্যাকসিনেশন কার্যক্রমের উদ্বোধন করবেন বলে সভায় উল্লেখ করেন। ইতোমধ্যে টিকা রেজিষ্ট্রেশনও সম্পন্ন করা হয়েছে বলে তিনি জানান।

বিশেষ সভায় সভাপতির বক্তৃতাকালে সিটি মেয়র ভ্যাকসিনেশন কার্যক্রম সফল করতে ব্যাপক প্রচার প্রচারণার ওপর গুরুত্বারোপ করে আরো বলেন, করোনা ভাইরাস থেকে জনগণকে সুরক্ষার জন্য মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সময়োপযোগী সব পদক্ষেপ গ্রহণ করছেন। উন্নয়নশীল অনেক দেশ এখনো পর্যন্ত ভ্যাকসিন পায়নি। কিন্তু তাঁর দায়িত্বশীল ভূমিকার কারণে দ্রুত ভ্যাকসিন গ্রহণ করা সম্ভব হয়েছে। তিনি সকল জনপ্রতিনিধিকে ভ্যাকসিন প্রদান কার্যক্রম সফল করার জন্য আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান।

উল্লেখ্য, কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে খুলনা মহানগরী এলাকায় ১৩টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। কেন্দ্রসমূহ হচ্ছে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, বিজিবি হাসপাতাল, খুলনা পুলিশ হাসপাতাল, সদর হাসপাতাল, সিভিল সার্জন কার্যালয়, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল, খালিশপুর লাল হাসপাতাল, খালিশপুর ১২নং ওয়ার্ডের নগর মাতৃসদন, টুটপাড়া তালতলা মাতৃসদন হাসপাতাল, কাস্টমঘাটস্থ আমিরা বানু নগর মাতৃসদন, বাইতিপাড়া নগর মাতৃসদন, ফুলবাড়িগেট বক্ষব্যাধি হাসপাতাল ও বাংলাদেশ নেভি উপশম হাসপাতাল। ১৩টি কেন্দ্রে টিকাদান কার্যক্রম পরিচালনায় ২৯টি টিম নিয়োজিত থাকবে।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) পলাশ কান্তি বালা’র পরিচালনায় অনুষ্ঠিত বিশেষ সভায় মেয়র প্যানেল সদস্য মো. আমিনুল ইসলাম মুন্না, মো. আলী আকবর টিপু ও অ্যাডভোকেট মেমোরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর শেখ আব্দুর রাজ্জাক, মো. সাইফুল ইসলাম, মো. আব্দুস সালাম, মো. কবির হোসেন কবু মোল্লা, শেখ মোহাম্মদ আলী, শেখ শামসুদ্দিন আহম্মেদ প্রিন্স, মো. সুলতান মাহমুদ পিন্টু, মো. ডালিম হাওলাদার, কাজী তালাত হোসেন কাউট, মুন্সী আব্দুল ওয়াদুদ, মো. মনিরুজ্জামান, এসএম খুরশীদ আহম্মেদ টোনা, শেখ মোসারফ হোসেন, শেখ হাফিজুর রহমান হাফিজ, মো. হাফিজুর রহমান, আশফাকুর রহমান কাকন, শেখ মো. গাউসুল আজম, মো. শামসুজ্জামান মিয়া স্বপন, ইমাম হাসান চৌধুরী ময়না, মো. শমসের আলী মিন্টু, জেড এ মাহমুদ ডন, ফকির মো. সাইফুল ইসলাম, এসএম মোজাফফর রশিদী রেজা, মো. আরিফ হোসেন মিঠু।

সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, পারভীন আক্তার, শেখ আমেনা হালিম বেবী, মাহমুদা বেগম, কনিকা সাহা, মাজেদা খাতুন, খুলনার সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জিয়াউর রহমান, কেসিসি’র সচিব মো. আজমুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা এ কে এম আব্দুল্লাহ, স্বাস্থ্য কর্মকর্তা স্বপন কুমার হালদার প্রমূখ সভায় বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন। সূত্র : প্রেস বিজ্ঞপ্তি

 

খুলনা গেজেট / এআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!