খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

ভোমরা সীমান্তে বিজিবি’র বাঁধার মুখে পিছু হটেছে বিএসএফ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় বিজিবি’র কড়া পদক্ষেপ ও বাঁধার মুখে সীমান্তে কাজ বন্ধ করে পিছু হটেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। শানিবার (১১ সেপ্টেম্বর) সকাল ৯ টার দিকে সাতক্ষীরার ভোমরা সীমান্তে এ ঘটনা ঘটে।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল আল মাহমুদ জানান, হঠাৎ করে শনিবার সকালের দিকে সাতক্ষীরা সদর উপজেলার ভোমরা সীমান্তের বিপরীতে জিরো পয়েন্টে বিএসএফের তৎপরতা নজরে আসে। বিজিবি সদস্য দেখতে পান ভোমরা সীমান্তের বিপরীতে ভারতের উত্তর ২৪ পরগনা জেলার বশিরহাট মহকুমার ঘোজাডাঙ্গা সীমান্ত এলাকায় ১৫৩ বিএসএফ ব্যাটালিয়নের সদস্যরা পাকা স্থাপনা নির্মাণের প্রস্ততি নিচ্ছে। এসময় তারা সেখানে বালি, ইট ও শ্রমিক জড়ো করেছে। বিষয়টি জানতে পেরে বিজিবি ভোমরা কোম্পানি কমান্ডারের পক্ষ থেকে পতাকা বৈঠাকের আহবান জানানো হয়।

বিজিবি’র আহবানে সাড়া দিয়ে সকাল সাড়ে নয়টার দিকে ভোমরা জিরো পয়েন্টে বিজিবি ও বিএসএফের মধ্যে একটি পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। ৮ সদেস্যর বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ভোমরা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার হারুন উর রশিদ। ভারতীয় ৬ সদস্যের বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ১৫৩ বিএসএফের এসি শহিদ খান।

পতাকা বৈঠাকে কাজ বন্ধ করার সিদ্ধান্ত হয়। কিন্তু পরে বিএসএফ সদস্যরা ফের কাজ শুরু করলে বিজিবি সদস্যরা সীমান্তে জনবল বৃদ্ধি করে কাজ বন্ধের জন্য বিএসএফকে কড়া বার্তা দেয়। পরে কাজ বন্ধ করে বিএসএফ দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!