খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত
১১ জানুয়ারির ভোট নিয়ে সংশয়

ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের ভোটার তালিকা সংশোধনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

আগামী ১১ জানুয়ারি সাতক্ষীরার ভোমরা সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু ভোটার তালিকা সংশোধনের আবেদনের প্রেক্ষিতে নির্বাচন নিয়ে জেডিএল চিঠি দেয়ায় নির্বাচন নিয়ে নতুন করে শঙ্কা দেখা দিয়েছে। নির্বাচন উপলক্ষে তৈরি করা ভোটার তালিকায় যোগ্য অনেক ব্যক্তিকে ভোটার করা হয়নি এমন অভিযোগের প্রেক্ষিতে বিভাগীয় শ্রম পরিচালকের দপ্তরের পরিচালক স্বাক্ষরিত ওই পত্রের মাধ্যমে অভিযোগ নিষ্পত্তির পর নির্বাচন অনুষ্ঠানের জন্য বলা হয়েছে।

গত ৩ জানুয়ারি উক্ত চিঠিটি ইস্যু করা হয়। যদিও এ চিঠি পাননি বলে জানান নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এইচএম আরাফাত।

রেজিস্ট্রার অব ট্রেড ইউনিয়ন-এর পরিচালক স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, জেইন ট্রেড ইন্টারন্যাশনাল এর প্রোপ্রাইটর খন্দকার মোঃ সাজ্জাদুল ইসলাম স্বাক্ষরিত পত্র হতে জানা যায় যে, ভোমরা কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্টস এসোসিয়েশন (রেজি: নং-খুলনা-২০৪৬) এর ১১ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রণিত ভোটার তালিকায় তার নাম নেই। ট্রেড ইউনিয়নের মাসিক চাঁদা বকেয়া থাকায় তাঁর নাম ভোটার তালিকায় উঠেনি। বকেয়া চাঁদা পরিশোধের বিষয়ে তিনি কোন পত্র, মেইল বা ফোন কল পাননি। তিনি অফিস কর্তৃপক্ষের মাধ্যমে জানতে পেরে বকেয়া পাঁচ হাজার দুইশত টাকা ব্যাংকের মাধ্যমে ভোমরা কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্টস এসোসিয়েশন (রেজি: খুলনা-২০৪৬) এর কোষাগারে জমা প্রদান করেছেন বিধায় ট্রেড ইউনিয়নের আগামী ১১ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রণিত ভোটার তালিকায় তাঁর নাম অন্তর্ভূক্তির জন্য এ দপ্তরের হস্তক্ষেপ কামনা করেছেন।

চিঠিতে আরো বলা হয়েছে, মেসার্স সার্ভিস লাইন এর স্বত্ত্বাধিকারী মোছাঃ নাসিমা পারভিন, মোসার্স ইসলাম ব্রাদার্স এন্ড কোং এর স্বত্ত্বাধিকারী মোঃ সাইফুল ইসলাম, মেসার্স সেতু সেন্টার এর অংশিদার মোঃ সহিদুর রহমান, মেসার্স রহমান এন্ড সন্স এর স্বত্ত্বাধিকারী মোঃ সাজেদুর রহমান, মেসার্স সানমুন ইন্টারন্যাশনাল এর স্বত্ত¡াধিকারী মোঃ সামছুর রহমান, মেসার্স মোঃ সাইফুল ইসলাম এর স্বত্ত¡াধিকারী মোসাঃ রুনা লাইলা স্বাক্ষরিত পত্র হতে জানা যায় তাঁরা ট্রেড ইউনিয়নের বকেয়া সমুদয় টাকা পরিশোধ করেছেন। তাঁরা ভোমরা কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্টস এসোসিয়েশন (রেজি: নং-খুলনা-২০৪৬) এর আগামী ১১ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রণিত ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্তির জন্য এ দপ্তরের হস্তক্ষেপ কামনা করেছেন।

চিঠিতে আরো বলা হয়েছে, এমতাবস্থায়, ট্রেড ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক করার লক্ষ্যে উল্লিখিত অভিযোগসমূহ নিষ্পত্তিপূর্বক ট্রেড ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন করার জন্য বলা হলো।

এদিকে ভোমরা সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের নির্বাচন কশিনার এইচ এম আরাফাত বলেন, এ ধরণের কোন পত্র তারা পাননি। তবে মৌখিকভাবে জানান পর সংশ্লিষ্ঠদের সাথে তিনি আলোচনা করেছেন। তিনি বলেন, ভোমরা সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটি ১২০ জনের তালিকা প্রদান করে। নির্বাচন কমিশন হিসেবে আমারা ওই তালিকাই অনুসরণ করেছি। এখন তালিকা সংশোধন করতে হলে নির্ধারিত ৪৫ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করা সম্ভব হবে। যে কারণ সাপ্তাহিক ছুটি শেষে রোববার অফিস খুললে আমরা বিষয়টি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেব।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!