খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

ভারতীয় ক্রিকেটে ফের দুর্নীতির কালো ছায়া

ক্রীড়া ডেস্ক

ভারতীয় ক্রিকেটে ফের দুর্নীতির কালো ছায়া। আইপিএল বা রাজ্য দলে সুযোগ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে উঠতি ক্রিকেটারদের থেকে লাখ লাখ টাকা আদায়ের অভিযোগ উঠেছে বেশ কিছু ব্যক্তির বিরুদ্ধে। ইতিমধ্যেই ওই ঘটনায় আটক করা হয়েছে কুলবীর রাওয়ত নামে এক কোচকে। তিনি স্বীকার করেছেন, আট-ন’জন ক্রিকেটারের কাছ থেকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়েছেন। জেরার মুখে রাওয়ত উল্লেখ করেছেন বিকাশ প্রধানের নাম, যিনি সিকিম ক্রিকেট সংস্থার নির্বাচক। বিকাশকে নোটিশ পাঠিয়ে তদন্তে যোগ দেওয়ার নির্দেশ পারেন তদন্তকারীরা। সিকিম ক্রিকেট সংস্থা ইতিমধ্যেই বিকাশকে কারণ দর্শানোর বিজ্ঞপ্তি জারি করে ঘটনায় তাঁর ভূমিকার কথা জানতে চেয়েছে।

কুলবীর রাওয়ত এবং আশুতোষ বোরা নামে এক ব্যক্তির বার্তা চালাচালির খোঁজ পেয়েছেন তদন্তকারীরা। সেখান থেকে বেশ কিছু বড় নাম উঠে এসেছে। জানা গিয়েছে, উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থার সহ-সভাপতি মহিম বর্মা, নির্বাচক আক্রম খান এবং উত্তরাখন্ড ক্রিকেট সংস্থার সিইও আমন এই চক্রের সঙ্গে যুক্ত। রাওয়াত জানিয়েছেন, উত্তরপ্রদেশ এবং উত্তরাখন্ডের ক্রিকেটারদের নির্বাচনে একাধিক বার জড়িত ছিলেন তিনি।

ব্যাঙ্কের তথ্য বিশ্লেষণ করে দেখা গিয়েছে, আশুতোষের অ্যাকাউন্টে এক বার ৩৫ লক্ষ টাকা পাঠিয়েছিলেন রাওয়ত। বোরার অ্যাকাউন্ট থেকে ২ লক্ষেরও বেশি টাকা পেয়েছিলেন বিকাশ। তদন্তে অরুণাচল ক্রিকেট সংস্থার সভাপতি নাবাম বিবেকের নামও উঠে এসেছে।

উঠতি ক্রিকেটারদের প্রতারণা করার অভিযোগে গত ৪ সেপ্টেম্বর গুরুগ্রামের পুলিশ একটি দলকে পাকড়াও করে। তারা প্রত্যেকেই একটি স্পোর্টস ম্যানেজমেন্ট সংস্থার সঙ্গে যুক্ত। সেখান থেকেই তদন্তে উঠে এসেছে বড় বড় নাম।

খুলনা গেজেট/ টি আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!