খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

ব্যর্থতার দায় নিয়ে বেলজিয়ামকে বিদায় জানালেন কোচ মার্টিনেজ

ক্রীড়া প্রতিবেদক

রাশিয়া বিশ্বকাপের তৃতীয় হওয়া বেলজিয়াম এবারের বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে। রাশিয়া বিশ্বকাপে বেলজিয়ামের সর্বোচ্চ সাফল্য এসেছিল কোচ রবার্তো মার্টিনেজের অধীনেই।

ধারণা করা হচ্ছিল কাতার বিশ্বকাপে হয়তো আরও ভালো কিছু করবে তার দল। কিন্তু সেই পরীক্ষায় ফেল করলেন এই স্প্যানিশ কোচ। বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বিদায় নেয় বেলজিয়াম। সেই ব্যর্থতার দায় নিয়ে নিজেও দিলেন পদত্যাগের ঘোষণা।

মার্টিনেজের দায়িত্ব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে জনপ্রিয় ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোলডটকম।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাতে শেষ ষোলোয় যেতে হলে আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে জিততেই হতো বেলজিয়ামকে। কিন্তু রোমেলু লুকাকুর একের পর এক মিসের খেসারত দিয়ে দলটি গোলশূন্য ড্রই কেবল করতে পেরেছে গেল বারের রানার্সআপদের সঙ্গে। এরপরই কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন রবার্তো মার্টিনেজ।

অবশ্য মার্টিনেজের সঙ্গে বেলজিয়ামের চুক্তি ছিল এই বিশ্বকাপ পর্যন্তই। দলকে যেভাবে শেষ ছয় বছরে পারফর্ম করিয়েছেন তাতে তার সঙ্গে চুক্তি হয়তো নবায়নও করত বেলজিয়াম। কিন্তু তিনি আর থাকতে চাননি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে তিনি বললেন, জাতীয় দলের হয়ে এটাই আমার শেষ ম্যাচ। এটা খুবই আবেগপ্রবণ সিদ্ধান্ত। আমি আর এগুতে পারব না। খেলোয়াড় এবং কোচিং স্টাফ সবাইকে বিদায় জানাচ্ছি। আমি এখানেই বিরতি নিচ্ছি। যদি আমি বিশ্বকাপ চ্যাম্পিয়নও হতাম তবুও এটাই ছিল আমার শেষ বিশ্বকাপ। টুর্নামেন্টের শুরুতেই আমি সিদ্ধান্ত নিয়ে রেখেছিলাম।

২০১৬ সাল থেকে তিনি আছেন দলটির দায়িত্বে। দেশটির ইতিহাসে সেরা বিশ্বকাপ পারফর্ম্যান্সটাও এসেছে তার অধীনে। তবে দেশটির সোনালী প্রজন্মকে নিয়েও কোনো শিরোপা জিততে না পারাটা একটা ব্যর্থতাই হয়ে রইল তার ক্যারিয়ারে।

রেড ডেভিলসদের এ কোচ বিদায় বলার আবেগঘন মুহূর্তে আরও বলেন, বিশ্বকাপে কোনো ম্যাচ জেতা সহজ কাজ নয়। কানাডার বিপক্ষে আমরা জিতেছিলাম। কিন্তু পরের ম্যাচে আমরা ভালো খেলতে পারিনি। আমরা মরক্কোর সঙ্গে হেরে যাই। আমরা প্রস্তুত ছিলাম না এমন কিছুর জন্য। আজকে আমরা অনেক সুযোগ তৈরি করেছিলাম, কিন্তু শেষটা আমাদের পক্ষে আসেনি। তবে আমরা মাথা উঁচু করেই বিশ্বকাপ থেকে বিদায় নিচ্ছি।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!