খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল
ব্যবসায়ীদের মানববন্ধন ও প্রতিবাদ সভা

ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও মারপিটের ঘটনায় খুবির ৯ শিক্ষার্থীকে শোকজ

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীদের সঙ্গে নগরীর জিরোপয়েন্টের ব্যবসায়ীদের বাকবিতণ্ডা ও হামলার ঘটনা ঘটেছে।

এর প্রতিবাদে ব্যবসায়ীরা বৃহস্পতিবার দোকানবন্ধ রেখে প্রতিবাদ সমাবেশ এবং খুবির ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেছে। চলতি বছরেই তিন দফা খুবির শিক্ষার্থীরা জিরো পয়েন্টের বিভিন্ন ব্যবসায়ীর ওপর হামলা করেছে বলে অভিযোগ তাদের।

সর্বশেষ গত বুধবার রাতে জিরো পয়েন্টের আল্লাহরদান হোটেলের মালিককে মারধর ও ভাঙচুরের ঘটনা ঘটে। এদিকে এই ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৯ জন শিক্ষার্থীকে শোকজ করেছেন। আগামী রোববার বিষয়টি তদন্ত করার জন্য একটি কমিটি গঠন করা হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন।

শোকজ করা শিক্ষার্থীরা হলেন- রাকিবুল হাসান (১৮) অর্থনীতি, লালাবাবু মন্ডল(১৮) অর্থনীতি, সাজ্জাদ হোসেন (১৮) অর্থনীতি, সাদমান শাহরিয়ার(১৮) অর্থনীতি, মেহেদী হাসান(১৮) অর্থনীতি, জিহাদ হোসেন(১৮) অর্থনীতি, স্বরূপ রাহা(১৮) অর্থনীতি, আরশি(১৮) অর্থনীতি এবং নীহারিকা(১৯) ইউআরপি ডিসিপ্লিন।

জানা যায়, গত বুধবার রাত সাড়ে ১০টার দিকে জিরো পয়েন্টের আল্লাহর দান হোটেলের সামনে দাড়িয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সিগারেট পান করছিল।ওই সময়ে বিশ্ববিদ্যালয়ের মেয়েদের সিগারেট খেতে দেখে কৌতূহলবশত কে বা কারা মোবাইলে ভিডিও ধারণ করে। শিক্ষার্থীরা ভিডিও ধারণের বিষয়টি টের পেলে তাকে ধাওয়া করে ধরতে না পেরে সন্দেহবশত আল্লাহর দান হোটেলের মালিকের ছেলে মো. জামিলকে বলে তার হোটেলে স্টাফ এ ঘটনা ঘটিয়েছে।

এরপর ফোনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় থেকে প্রায় শতাধিক শিক্ষার্থী এসে হোটেল ভাংচুর করে জামিলকে মারধর করে। এরপর খুলনা জিরোপয়েন্ট ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ ঘটনাস্থলে এসে জামিলকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে রাস্তা অবরোধ করে হামলার ঘটনার নিন্দা ও মানববন্ধন করেন খুলনা জিরোপয়েন্ট ব্যবসায়ী কল্যাণ সমিতি।

সমিতির নেতারা জানান, চলতি বছরের ২২ জানুয়ারি খুবির শিক্ষার্থীদের মোটরসাইকেল মেরামতকে কেন্দ্র করে জিরো পয়েন্টের নিউ মোটরস প্রতিষ্ঠানে হামলা করা হয়। গেল আগষ্ট মাসে দোকানের ধুলা বাইরে আসার কারণে ক্ষিপ্ত হয়ে মৃধা স্যানেটারিতে হামলা ও ভাঙচুর করে এবং সর্বশেস গত ১৪ তারিখ রাতে আল্লাহর দান হোটেলে খুবি শিক্ষার্থীরা হামলা ও ভাঙচুর করে। আমরা ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে এই বিষয়গুলো লিখিত আকারে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে স্মারকলিপি প্রদান করেছি। সেখান খুবি শিক্ষার্থীদের দ্বারা বারবার জিরো পয়েন্টের ব্যবসায়ীদের ওপর হামলার বিচার চেয়েছি। তারা এই বিষয়ে আমাদের আশ্বস্ত করেছে।

হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক জানান, হোটেলে হামলার প্রতিবাদে ব্যবসায়ীরা মানববন্ধন করেছে। আহত ব্যবসায়ী হাসপাতালে ভর্তি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক ড. শরীফ হাসান লিমন বলেন, ব্যবসায়ীরা ভিসি স্যারের নিকট স্মারকলিপি দিয়েছেন। তারা কিছু ভিডিও ফুটেজও দিয়েছে। আমরা কয়েকজন শিক্ষার্থীকে শোকজ করেছি। আগামী রবিবার এই বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!