খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

বোলিং র‍্যাংকিংয়ে শীর্ষ দশে সাকিব

ক্রীড়া প্রতিবেদক

হালনাগাদকৃত আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। বোলিং র‍্যাংকিংয়ের শীর্ষ দশে এসেছেন তিনি। বিশাল লাফ দিয়েছেন শেখ মেহেদী হাসান। অপরদিকে, ব্যাটিং র‍্যাংকিংয়ের অবনতি হয়েছে নাইম-রিয়াদের।

বোলিং র‍্যাংকিংয়ে ৩ ধাপ এগিয়ে সাকিব উঠে এসেছেন নবম স্থানে। এখন তার রেটিং পয়েন্ট ৬২৮। যথারীতি দশম স্থানেই আছেন মুস্তাফিজুর রহমান। তবে রেটিং ৬১৯ থেকে কমে এখন ৬১৪। শীর্ষ দশে একধাপ করে উন্নতি হয়েছে অস্ট্রেলিয়ার অ্যাস্টন অ্যাগার (ষষ্ঠ) ও অ্যাডাম জাম্পার (সপ্তম)।

ডানহাতি স্পিনার মেহেদী বোলিং র‍্যাংকিংয়ের সবচেয়ে বড় লাফটা দিয়েছে। ৯১তম স্থান থেকে এক লাফে তিনি উঠে এসেছেন ২৪তম স্থানে। কিপটে বোলিং করার পুরস্কার তার এই বিশাল উন্নতি। মেহেদীর রেটিং ৫৩৬। সিরিজ শুরুর আগে তার রেটিং ছিল ৩৭৮।

তবে পিছিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন, তিনি আছেন ৩৪তম স্থানে। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ৪৯৬ রেটিং নিয়ে আছেন ৪০তম স্থানে। শরিফুল ইসলাম ৩৮৩ পয়েন্ট নিয়ে আছেন ৯০তম স্থানে।

ব্যাটসম্যান মোহাম্মদ নাইম শেখের হয়েছে অবনতি। সিরিজের দ্বিতীয় ম্যাচে রান পেলেও প্রথম ও তৃতীয় ম্যাচে ব্যর্থ হয়ে এখন তিনি আছেন ২৭তম স্থানে (৫৪১)। অবনতি হয়েছে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদেরও। ৫১৮ রেটিং নিয়ে আছেন ৩২তম স্থানে। সাকিব যথারীতি ৫২তম স্থানেই আছেন।

উন্নতি করেছেন লিটন দাস। এই ওপেনার ৪৫৬ পয়েন্ট নিয়ে আছেন ৫৫তম স্থানে। অবনতির শিকার সৌম্য সরকার ৪৫৫ রেটিং নিয়ে লিটনের পরের স্থানেই আছেন। দীর্ঘদিন টি-টোয়েন্টি না খেলা তামিম নেমেছেন ৯৩তম স্থানে এবং সেরা একশতে নেই মুশফিকুর রহিম।

অলরাউন্ডার র‍্যাংকিংয়ের শীর্ষস্থানে যথারীতি সাকিব। তার রেটিং ২৯১। ২৮৫ রেটিং নিয়ে সাকিবের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন মোহাম্মদ নবী। জিম্বাবুয়ের রায়ান বার্ল একধাপ এগিয়ে উঠেছেন অষ্টম স্থানে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!