খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৬
  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী
ছয় দফা দাবী আদায়ে

বে-সরকারী পাট, সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের ঢাকায় মানববন্ধন

ফুলবাড়িগেট প্রতিনিধি

বেসরকারী পাট, সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের ৬ দফা দাবী আদায়ের লক্ষে ১৫ নভেম্বর রবিবার সকাল ১১ টা থেকে বেলা ১ টা পর্যন্ত ২ ঘন্টা ব্যাপি জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জাতীয় মুজুরী বোর্ডের সদস্য প্রবীণ শ্রমিক নেতা শহিদুল্যাহ খা’র সভাপতিত্বে ও ফেডারেশনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বেসরকারী পাট, সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশন সভাপতি ও খুলনার ব্যক্তি মালিকানাধীন সোনালী জুট মিল সিবিএ সাবেক সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন ,সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম ,  মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী, মুক্তি যোদ্ধা ক্বারী আছহাব উদ্দিন, মাহাতাব উদ্দিন , মুন্সি লিয়াকত হোসেন, সাংবাদিক মিহির রঞ্জন , সেকেন্দার আলী,আঃ সালাম, নিজামউদ্দিন প্রমুখ ।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন খুলনা জেলার অধিকাংশ ব্যক্তি মালিকানাধীন জুটমিল গুলো বন্ধ, কিছু মিল আংশিক চালু থাকলেও তা খুড়িয়ে খুড়িয়ে চলছে । শ্রম আইনকে উপেক্ষা করে অবৈধ ভাবে বন্ধ হওয়া মিল গুলোতে ছাটাইকৃত শ্রমিক কর্মচারীদের ৭ বছরেও বকেয়া পাওনা পরিশোধ করা হয়নি । এ বিষয়ে মহসেন জুটমিল ,সোনালী , এ্যজাক্স , আফিল জুট মিল চালু ও পাওনার বিষয় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী, জেলা প্রশাসক , শ্রম পরিচালকের মাধ্যমে একাধিক বার সিদ্ধান্ত হওয়া সত্বেও মালিক পক্ষ শ্রমিকদের কোন বকেয়া পাওনা পরিশোধ করেনি। নেতৃবৃন্দরা অনতিবিলম্বে শ্রমিক কর্মচারীদের সকল পাওনা পরিশোধ সহ ফেডারেশনের ৬ দফা দাবী মেনে নেয়ার আহবান জানান।

মানবন্ধনে ৬ দফা দাবীর মধ্যে রয়েছে সম শিল্পে সমকাজে সমমুজুরী প্রদান বর্তমান শ্রম আইন অনুযায়ী শ্রমিকদের সকল সুবিধা প্রদান বন্ধকৃত মহসেন, আফিল,এ্যাজাক্স, জুট স্পিনার্স ট্রান্সওয়েশন ফাইবার্স, শাহ নেওয়াজ জুট মিলসহ সকল মিল চালু করতে হবে । বর্তমান বাজার দর বৃদ্ধি পাওয়ায় শ্রমিকদের মুজুরী কমিশন পূনর্গঠন করে মুজৃরী বৃদ্ধি এবং শ্রমিকদের রেশনিং ব্যবস্থা চালু করতে হবে। এছাড়া মেয়াদ উত্তীনণ সোনালী জুট মিল সহ সকল মিলের সিবিএ নির্বাচন দিতে হবে ।

খুলনা গেজেট/এ হোসেন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!