খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট
  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

বেনাপোল ও শার্শা সীমান্তে পৃথক অভিযানে ৪ কেজি স্বর্নের বারসহ ৩ পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি

যশোরের বেনাপোল ও শার্শা সীমান্তে পৃথক অভিযানে ৪.৩৭৩ কেজি স্বর্নেরবার সহ ৩ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা।

আটককৃতদের মধ্যে-রুদ্রপুর সীমান্ত থেকে ১.২৩৩ কেজি ওজনের ১০ পিস স্বর্ণের বারসহ কালাম হোসেনের ছেলে সাকিব হোসেন (১৯), পুটখালী সীমান্ত থেকে ১.০৬০ কেজি ওজনের ১ পিস পিস স্বর্নের বারসহ ইসমাইল সর্দারের ছেলে আঁশা(২৮) ও মৃত কালাম হোসেনের ছেলে সোহানুর রহমান বিশাল(২৭) কে আটক করা হয়েছে।

অপর দিকে যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী সংগীয় ফোর্স নিয়ে বেনাপোল পোর্ট থানার মালিপোতা নামক সীমান্ত থেকে ২ কেজি ওজনের ১৮ পিস স্বর্নেরবার পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছেন। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল থেকে রাত ১২ টা পর্যন্ত যশোর ৪৯ বর্ডার গার্ড ও খুলনা ২১ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে মোট ৪.৩৭৩ কেজি ওজনের ২৯ পিস স্বর্নের বার জব্দ করে। এর মধ্যে ৪৯ বর্ডার গার্ড পরিত্যক্ত অবস্থায় ২.১০০ কেজি ওজনের ১৮ পিস এবং ২১ বর্ডার গার্ড দুই দফায় রাতে ২.২৯৩ কেজি ১১ পিস স্বর্নের বার সহ তিন আসামীকে আটক করে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল তানভীর রহমান পিএসসি জানান, বিএসবির (গোয়েন্দা) গোপন তথ্যে খবর পেয়ে সংগীয় বিজিবির হেডকোয়াটারের একটি স্পেশাল দল রুদ্রপুর ও পুটখালী সীমান্তে অভিযান চালিয়ে সাকিব নামে একজনের কাছ থেকে ১০ পিস স্বর্ণের বার এবং আশা ও সোহানুর রহমান বিশাল নামে দুইজনের কাছ থেকে ১.০৬০ কেজি ওজনের ১পিস স্বর্নের বারসহ আটক করা হয়।

৪৯ ও ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী এবং লে. কর্নেল তানভীর রহমান জানান, স্বর্ণের পাচার রোধকল্পে সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এ ধরনের কার্যক্রম আরও বৃদ্ধি করা হবে। স্বর্ণের চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনার সর্বাত্বক প্রচেষ্টা সর্বদা অব্যাহত থাকবে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!