খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট
  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

বেনাপোলে বিপুল পরিমাণ ডলারসহ দুই যাত্রী আটক

বেনাপোল প্রতিনিধি

যশোরের বেনাপোল চেকপোস্ট কাস্টমস থেকে ১ লাখ ৭০ হাজার আমেরিকান ডলারসহ দুইজন পাসপোর্টধারী যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দার সদস্যরা।

শুক্রবার  সন্ধ্যায় বেনাপোল চেকপোষ্ট কাস্টমসের তল্লাশি কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়েছে। এ সময় ওই যাত্রীদের লাগেজ তল্লাশি করে ১ লাখ ৭০ হাজার আমেরিকান ডলার পাওয়া যায়। যা বাংলাদেশি টাকায় এক কোটি ৮০ লাখ টাকা।

আটকরা হলো-মুনসিগঞজ জেলার কমলঘাট এলাকার শাহ আলমের ছেলে সাগর হোসেন (৪০) এবং একই জেলার পাচগাও গ্রামের টঙ্গিবাড়ি এলাকার আমজাদ হোসেনের ছেলে জসিম ঢালী (৩৫)।

শুল্ক গোয়েন্দারা জানায়, শুক্রবার সন্ধ্যায় তারা গোপন সংবাদে জানতে পারেন, দুইজন পাসপোর্টধারী যাত্রী ভারত থেকে বিপুল পরিমাণ ইউএস ডলার নিয়ে ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে কাস্টমস এলাকা পার হয়ে বাংলাদেশে আসছে। এ সময় যাত্রী জসিম ও সাগর কাস্টমসের তল্লাশি চৌকিতে আসলে তাদের লাগেজ শুল্ক গোয়েন্দার সদস্যরা তল্লাশি করে। এ সময় জসিম ও সাগরের কাছে থাকা লাগেজের মধ্যে কৌশলে লুকানো অবস্থায় ১ লাখ ৭০ হাজার ইউএস ডলার পাওয়া যায়। যা বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা।

বেনাপোল কাস্টম হাউজের শুল্ক দফতরের সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী জানান, প্রথমে যাত্রী জসিম এবং সাগরের কাছে জানতে চাওয়া হয় তাদের কাছে কি আছে। তারা ডলার থাকার বিষয়টি অস্বীকার করায় ব্যাগেজের মধ্যে কৌশলে লুকিয়ে আনা ডলার জব্দ করা হয়। এবং ডলার সহ আইনী প্রক্রিয়ায় তাদেরকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!