খুলনা, বাংলাদেশ | ৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিল বিএনপি ও জামায়াত
  শ্রম আইন লঙ্ঘন : স্থায়ী নয় ২৩ মে পর্যন্ত জামিনে থাকবেন ড. ইউনূস
  ফরিদপুরের কানাইপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১৩

বৃষ্টির বাগড়ায় বন্ধ বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডের চেমসফোর্ডে বৃষ্টির কারণে আপাতত বন্ধ রয়েছে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ। আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে ১৬.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৫ রান করে আয়ারল্যান্ড। এরপর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে খেলা আপাতত বন্ধ রয়েছে। ২৪৭ রানের টার্গেট তাড়ায় ১৫.২ ওভারে ৬৩ রানে ৩ ব্যাটসম্যানের উইকেট হারায় আয়ারল্যান্ড।

শরিফুলের করা ইনিংসের চতুর্থ ওভারের দ্বিতীয় বলে ছক্কা হাঁকান পল স্টার্লিং। পরের বলে অফ স্টাম্পের বাইরে পেয়ে আবার কাট করতে গিয়েছিলেন তিনি। ব্যাকওয়ার্ড পয়েন্টে ধরা পড়েছেন মেহেদি হাসান মিরাজের হাতে। পল স্টারলিংয়ের বিদায়ে ২২ রানে প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড।

হাসান মাহমুদ ইনিংসের পঞ্চম ওভারের শেষ বলে পারফেক্ট ইনসুইং দেন। তার সেই ডেলিভারিতে বোল্ড হয়ে যান আয়ারল্যান্ডে অধিনায়ক অ্যান্ডি বলবার্নি। তার বিদায়ে ৪.৬ ওভারে ২৭ রানে ‍দ্বিতীয় উইকেট হারায় আইরিশরা।

তাইজুল ইসলামের বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন স্টেফেন ডোহানি।

মঙ্গলবার (০৯ মে) টস হেরে প্রথমে ব্যাট করে মুশফিকুর রহিমের (৬১) ফিফটি আর নাজমুল হোসেন শান্তর ৪৪ রানের ইনিংসে ভর করে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রান করে বাংলাদেশ। এছাড়া ৩৪ ও ৩১ বলে ২৭ রান করে করেন মেহেদি হাসান মিরাজ ও তাওহিদ হৃদয়। ২১ বলে ২০ রান করেন সাকিব আল হাসান।

এদিন ইংল্যান্ডের চেমসফোর্ডে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপাকে পড়ে যায় বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভারে জশ লিটলের ফুললেংথ বলে এলবিডব্লুউ হয়ে শূন্যরানে ফেরেন তারকা ওপেনার লিটন কুমার দাস।

দলীয় ১৫ রানে ৩.৫ ওভারে মার্ক এডেয়ারের অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে কট বিহাইন্ড হন অধিনায়ক তামিম ইকবাল। ১৯ বলে ১৪ রান করে ফেরেন তিনি।

দারুণ খেলতে থাকা সাকিব আল হাসান ফেরেন বাজেভাবে আউট হয়ে। গ্রাহাম হিউমের লেংথ বলে বোল্ড হয়ে যান তিনি। ২১ বলে ২০ রান করে সাকিব আউট হলে ভাঙে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৩৭ রানে জুটি। ৫২ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

এরপর তাওহিদ হৃদয়ের সঙ্গে ৬৩ বলে ৫০ রানের জুটি গড়ার পর থামেন নাজমুল হোসেন শান্ত। ক্যাম্ফারের বলে তুলে মারতে গিয়ে ডিপ স্কয়ারে লেগে থাকা ফিল্ডারের কাছে ক্যাচ তুলে দেন শান্ত।

সাজঘরে ফেরার আগে ৬৬ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে ৪৪ রান করেন শান্ত। তার বিদায়ে ২১.৪ ওভারে ১০২ রানে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। ৩১ বলে ২৭ রান করে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন তাওহিদ হৃদয়।

ষষ্ঠ উইকেটে মেহেদি হাসান মিরাজের সঙ্গে ৬৬ বলে ৬৫ রানের জুটি গড়েন মুশফিকুর রহিম। ৩৪ বলে চার বাউন্ডারির সাহায্যে ২৭ রান করে ফেরেন মিরাজ।

সপ্তম উইকেটে বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলামের সঙ্গে ৪৪ বলে ৩৩ রানের জুটি গড়েন মুশফিক। এই জুটিতেই দলীয় স্কোর দুইশ পার হয়। ৭০ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৬১ রান করে ফেরেন মুশফিকুর রহিম।

৪৪.৫ ওভারে দলীয় ২২০ রানে সপ্তম ব্যাটসম্যান হিসেবে মুশফিকের বিদায়ে স্বীকৃত সব ব্যাটারকে হারায় বাংলাদেশ। এরপর ২৩ রানের ব্যবধানে ফেরেন তাইজুল ও শরিফুল। বাংলাদেশ ৫০ ওভারে ৯ উইকেটে হারিয়ে ২৪৬ রানে ইনিংস গুটায়।

খুলনা গেজেট/কেডি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!