খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৬
  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

বুরকিনা ফাসোতে অতর্কিত হামলায় ১১ পুলিশ নিহত, নিখোঁজ ৪

আন্তর্জা‌তিক ডেস্ক

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে অতর্কিত হামলার ঘটনায় ১১ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছে। ওই হামলায় এখনও আরও চারজন নিখোঁজ রয়েছেন। খবর বিবিসির।

দেশটির সংঘাতপূর্ণ উত্তরাঞ্চলে পুলিশের একটি ইউনিটের ওপর অতর্কিত হামলা চালানো হয়। নিরাপত্তা বিষয়ক মন্ত্রী ওউসেইনি কম্পাউরে জানিয়েছেন, ইরগৌ শহরে ত্রাণ কার্যক্রমের সময় ওই কর্মকর্তাদের ওপর হামলা চালানো হয়। ওই শহরে এর আগেও সহিংসতার ঘটনা ঘটেছে।

নিখোঁজদের খোঁজে গতকাল থেকে যৌথভাবে তল্লাশ ও উদ্ধার অভিযান চলছে। এখনও পর্যন্ত কোনও গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি।

২০১৫ সাল থেকেই এ ধরনের সহিংসতার সঙ্গে লড়াই করছে বুরকিনা ফাসো। এর আগে চলতি মাসের শুরুর দিকে ভয়াবহ হামলায় কমপক্ষে ১৩৮ জন নিহত হয়। তবে স্থানীয় সূত্রগুলোর দাবি নিহতের সংখ্যা ১৬০।

এর আগে গত মে মাসে বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে ৩০ জন নিহত হয়েছে। বিদ্রোহীরা হামলার সময় গ্রামের বাড়ি-ঘরে আগুন ধরিয়ে দিয়েছে। সে সময় পালানোর চেষ্টা করা লোকজনকে এলোপাতাড়ি গুলি করা হয়।

বিদ্রোহীরা পুরো গ্রাম ঘিরে রাখে এবং লোকজনকে হত্যা করতে বাড়ি বাড়ি গিয়ে আগুন ধরিয়ে দেয়। সন্ত্রাসীরা বেছে বেছে সরকারি কর্মকর্তা এবং নিরাপত্তা সদস্যদের ওপরই হামলা চালিয়ে থাকে।

সেসময় প্রায় ১শ বিদ্রোহী মোটরসাইকেলে করে শহরের ভেতরে প্রবেশ করেছিল। সাম্প্রতিক সময়ে বুরকিনা ফাসোতে আল কায়েদা এবং আইএসআই জঙ্গিদের সহিংসতা বেড়ে গেছে। দেশটির সেনাবাহিনী জঙ্গিদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে।

দেশটিতে বিভিন্ন সশস্ত্র গোষ্ঠীর হামলায় এখন পর্যন্ত কয়েক হাজার মানুষ নিহত হয়েছে। এছাড়া আরও ১০ লাখের বেশি মানুষ নিজেদের ঘর-বাড়ি ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!