খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী
  সুনামগঞ্জে বাস-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে সংগীতশিল্পী পাগল হাসানসহ নিহত ২

বিয়েতে জামাইকে শাশুড়ির উপহার একে-৪৭ রাইফেল!

গেজেট ডেস্ক

বিয়েতে নতুন জামাইকে ঘড়ি, কাপড় বা বড়জোর চেইন উপহার দিতে দেখি আমরা। কিন্তু পাকিস্তানে সম্প্রতি এক বিয়ের আসরে উপহার হিসেবে মেয়ের জামাইয়ের হাতে একে-৪৭ তুলে দিয়েছেন শাশুড়ি। টুইটারে এ-সংক্রান্ত একটি ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে গেছে।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি স্টার পাকিস্তানের স্থানীয় সংবাদমাধ্যম নিউজ২৪এইচডি-কে উদ্ধৃত করে জানিয়েছে, রাজধানী ইসলামাবাদে ওই বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, হাতে রাইফেল পেয়ে জামাইও বেশ খুশি। পরে ছবির জন্য পোজও দিয়েছেন তারা। পাশেই কনেকে দেখা যাচ্ছে মায়ের এই উপহার দেওয়ার সময় মিটিমিটি হাসছেন।

টুইটারে ভিডিওটি পোস্ট করেছেন আদিল আহসান নামের এক ব্যক্তি। তার পরিচিতি অংশে দেওয়া তথ্য অনুযায়ী তিনি পাকিস্তানের করাচিতে বসবাসরত একজন সাংবাদিক। কাজ করেন সামা টিভিতে।

এদিকে রাইফেল উপহার দেওয়ার এই ঘটনায় অনুষ্ঠানে উপস্থিত কেউই তেমন অবাক হননি, অন্তত ভিডিওতে দেখে তা-ই মনে হচ্ছে। হয়তো পাকিস্তানের ওই অঞ্চলে বন্দুক বা অস্ত্র উপহার দেওয়াটা অস্বাভাবিক নয়। ঠিক যেমন মোগল আমলে বা তারও আগে উপহার হিসেবে তলোয়ার দেওয়া হতো।

এই ভিডিও দেখা মাত্রই সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে শাশুড়ি কেন এমন উপহার জামাইকে দিলেন, সেটা বোঝা যায়নি। কেউ কেউ একে স্বাভাবিক হিসেবে দেখলেও অনেকেই বলছেন, এটা পাকিস্তানি সংস্কৃতির সঙ্গে যায় না। যদিও ভারত বা পাকিস্তানের আড়ম্বরপূর্ণ বিয়েগুলোতে বরযাত্রায় শূন্যে ফাঁকা গুলি ছুড়ে আনন্দ করার রেওয়াজ আছে। এখন এই উপহার নতুন জামাই কী করবেন, তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!