খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

বিসিবির ফেসবুকে দেখা যাবে প্রেসিডেন্ট কাপের সব খেলা

ক্রীড়া প্রতিবেদক

তিন দলের অংশগ্রহণে বিসিবি প্রেসিডেন্টস কাপ শুরু হচ্ছে রবিবার থেকে। এই টুর্নামেন্ট দিয়েই দীর্ঘ দিন পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন তামিম-মুশফিকরা। ফলে টুর্নামেন্ট ঘিরে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ কিছুটা বেশি। খেলা দেখানোর জন্য বিশেষ উদ্যোগ হাতে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জাতীয় দল, এইচপি এবং অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ক্রিকেটাররা প্রেসিডেন্টস কাপে অংশ নেবেন। দর্শক এবং সমর্থকদের কথা মাথায় রেখে প্রেসিডেন্টস কাপের সবগুলো ম্যাচ বিসিবির অফিসিয়াল ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হবে। একই সঙ্গে বাংলাদেশ বেতারে দেয়া হবে ম্যাচের ধারা বিবরণী।

তিনটি দলকে ভাগ করা হয়েছে তামিম একাদশ, মাহমুদউল্লাহ একাদশ এবং নাজমুল একাদশ নামে। কাল প্রথম ম্যাচে মাহমুদউল্লাহদের বিপক্ষে মাঠে নামবে নাজমুল হোসেন শান্তর দল। মিরপুর শের এ বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচটি।

এই তিনটি দলের তত্ত্বাবধানে থাকবেন তিন জন বিদেশি কোচ। তামিম একাদশের দায়িত্বে থাকবেন জাতীয় দলের ফিল্ডিং কোচ রায়ান কুক। অপরদিকে নাজমুল একাদশের দেখভাল করবেন এইচপির নবনিযুক্ত প্রধান কোচ টবি রেডফোর্ড। এছাড়া মাহমুদউল্লাহদের কোচ হিসেবে থাকবেন ওটিস গিবসন।

টুর্নামেন্টটির প্রতি ক্রিকেটারদের আগ্রহ বাড়াতে আর্থিক প্রণোদনারও ব্যবস্থা করছে বিসিবি। সব মিলিয়ে এই প্রণোদনার পরিমাণ ধরা হয়েছে ১০ লক্ষ টাকা। এখানে প্রতিটি ম্যাচের সেরা ক্রিকেটার পাবেন ২৫ হাজার টাকা করে। এছাড়া টুর্নামেন্ট সেরা, সর্বোচ্চ রান এবং উইকেট সংগ্রাহক ক্রিকেটারের জন্যও পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছে।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!