খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

বিশ্বের সবচেয়ে দামি আইসক্রিম

আন্তর্জাতিক ডেস্ক

আইসক্রিম, নিঃসন্দেহে আমাদের গ্রীষ্মকালীন প্রিয় খাবারগুলোর মধ্যে একটি। ঠান্ডা মিষ্টি স্বাদের এই খাবারে একবার কামড় দিলে আমাদের ইন্দ্রিয় সতেজ হয়ে ওঠে, দূর হয় ক্লান্তি। কিন্তু আপনি কি আপনার পছন্দের আইসক্রিম স্কুপের জন্য ৭ লাখ টাকা দেওয়ার কথা ভাবতে পারেন?

বিশ্বাস করুন বা নাই করুন, এমন একটি আইসক্রিমের স্বাদ রয়েছে, যা কিনতে গ্রাহককে গুনতে হবে ৬ হাজার ৬৯৬ ডলার বা ৭ লাখ ১৮ হাজার টাকার বেশি (১ ডলার সমান ১০৭ টাকা ধরে)।

জাপানি আইসক্রিম ব্র্যান্ড সেল্যাটো ‘বাইকুয়া’ নামের একটি আইসক্রিম এরই মধ্যে গিনেস কর্তৃক সবচেয়ে দামি আইসক্রিমের খেতাব পেয়েছে।

আইসক্রিমটিতে খাওয়ার উপযোগী করে সোনার পাতা, সাদা ট্রাফল এবং প্রাকৃতিক চিজ ব্যবহার করা হয়েছে। আইসক্রিমে ব্যবহৃত সাদা ট্রাফলগুলো ইতালির আলবাতে জন্মায় এবং যার প্রতি কেজির মূল্য আনুমানিক ১৫ লাখ টাকার বেশি। আইসক্রিমে ব্যবহৃত অন্যান্য ব্যয়বহুল উপাদানগুলোর মধ্যে রয়েছে পারমিগিয়ানো রেগিয়ানো পনির।

সেল্যাটো বলছে, আইসক্রিমের সাদা ট্রাফলের শক্তিশালী সুগন্ধ আপনার মুখ ও নাককে ভরিয়ে দেয়, সঙ্গে রয়েছে পারমিগিয়ানো রেগিয়ানো পনিরের জটিল ও মনমাতানো ফলের স্বাদ।

আইসক্রিমটির সঠিক স্বাদ পেতে দেড় বছর পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে বলেও জানিয়েছে কোম্পানিটি। সূত্র : এনডিটিভি ফুডস।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!