খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল

বিশ্বরেকর্ড গড়তে দুই উইকেট দরকার সাকিবের

ক্রীড়া প্রতিবেদক

সাকিব আল হাসান মাঠে নামলেই হয় কোনো না কোনো রেকর্ড। নিউ জিল্যান্ডের বিপক্ষেও এর ব্যতিক্রম হলো না। টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক হওয়ার হাতছানি নিয়ে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু করেছিলেন তিনি। দুই ম্যাচ শেষে তুলে নেন চার উইকেট। আর মাত্র দুইটি নিলেই সাকিব এই রেকর্ড একার করে নিবেন তিনি। শুক্রবার দ্বিতীয় ম্যাচে ৪ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট নেন বাঁহাতি স্পিনার।

১০৭ উইকেট নিয়ে শীর্ষে আছেন শ্রীলঙ্কার সাবেক পেসার লাসিথ মালিঙ্গা। সাকিবের উইকেট সংখ্যা এখন ১০৬টি। ৯৯ উইকেট নিয়ে সাকিবের পর আছেন নিউ জিল্যান্ডের টিম সাউদি।

এ ছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে সাকিবের রান ১২২৫১, আর উইকেট ৫৯৯টি। আর চাই ১টি উইকেট, তাহলেই ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ১২ হাজার রান ও ৬০০ উইকেটের মালিক হবেন। এর আগে তিনি দ্রুততম ক্রিকেটার হিসেবে ১২ হাজার রান ও ৫০০ উইকেটের মালিক হন।

ওই রেকর্ডের পথে সাকিব পেছনে ফেলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে। সাকিব যেখানে ৩৪৮ ম্যাচে এই মাইলফলক অর্জন করেন, ক্যালিসের লেগেছিল ৪২০ ম্যাচ।

সাকিব ৫৮ টেস্টে উইকেট পান ২১৫টি, ২১৫ ওয়ানডেতে ২৭৭টি ও ৮৬ টি-টোয়েন্টিত নেন ১০৬টি উইকেট। টেস্টে রান ৩৯৩৩, ওয়ানডেতে ৬৬০০ ও ৮৪ টি-টোয়েন্টিতে ১৭৫২ রান।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সেরা খেলোয়াড় হয়েছিলেন। ব্যাট হাতে ১১৪ রানের পাশাপাশি বল হাতে নিয়েছিলেন ৭ উইকেট। শেষ ম্যাচে একাই নিয়েছেন ৪ উইকেট।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!