খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

বিশ্বকাপ মঞ্চে এসে র‌্যাঙ্কিংয়ে পেছাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত খেলে বিশ্বকাপে ভালো করার বার্তা দিয়েছিল টিম টাইগার্স। তবে মরুর বুকে আবারও সেই ব্যর্থতার গল্পেরই চিত্রনাট্য। কোনোরকমে গ্রুপ পর্বের বাধা টপকালেও সুপার টুয়েলভ যাত্রা শুরু হয়েছে সেই হার দিয়েই।

এদিকে, বিশ্বকাপের মঞ্চে এরই মধ্যে চার ম্যাচ খেলে দুই হারে টি-টোয়েন্টি ফরম্যাটের র‌্যাঙ্কিংয়েও দুঃসংবাদ পেল মাহমুদউল্লাহ বাহিনী। যদিও র‌্যাঙ্কিংয়ে ছয় নম্বরে থেকে বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ।

এছাড়া সাত নম্বরে রশিদ খান-মোহাম্মদ নবীর আফগানিস্তান। তবে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের নিচে অবস্থান শ্রীলঙ্কা এবং ওয়েস্ট ইন্ডিজের। দল দুটির অবস্থান যথাক্রমে নয় ও দশ নম্বরে।

গত ২৪ অক্টোবর সুপার টুয়েলভের প্রথম ম্যাচে লঙ্কানদের বিপক্ষে বড় সংগ্রহ করেও শেষ রক্ষা হয়নি টিম টাইগার্সের। লঙ্কানদের বিপক্ষে ৫ উইকেটের হারে বিশ্বকাপের মূলপর্বের যাত্রা শুরু করে লাল-সবুজ বাহিনী। ওইদিন ম্যাচের গুরুত্বপূর্ণ মুহূর্তে দুটি ক্যাচ মিস করে শ্রীলঙ্কার জয়কে সহজ করে দিয়েছেন ব্যাট হাতে ব্যর্থ টাইগার ওপেনার লিটন দাস। তার হাতে জীবন পাওয়া লঙ্কান ব্যাটার আসালাঙ্কার ব্যাটে ভর করেই শেষ পর্যন্ত ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা।

এদিকে, বিশ্বকাপের সুপার টুয়েলভে দল ‘ব্যাকফুটে’ থাকলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। টি-টোয়েন্টির পর এবার ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে আবারও শীর্ষে উঠে এসেছেন তিনি।

দিন দুয়েক আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপে উইকেটের হিসাবে পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে ছাড়িয়ে যান বাংলাদেশের জান বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসান। বিশ্বকাপে আফ্রিদির ৩৯ উইকেট ছাড়িয়ে গিয়ে টাইগার অলরাউন্ডারের উইকেটসংখ্যা এখন ৪১।

আইসিসির আপডেট করা তথ্য অনুযায়ী, এ মুহূর্তে ৪১৬ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে সাকিব। এরপরই অবস্থান আফগান অধিনায়ক মোহাম্মদ নবীর। তার পয়েন্ট ২৯৪। এরপর যথাক্রমে ২৮২ পয়েন্ট নিয়ে রয়েছেন ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস এবং আফগান রশিদ খান আছেন ২৭০ পয়েন্ট নিয়ে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!