খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

বিভিন্ন মেয়াদে সাজা ভোগ শেষে দেশে ফিরল ৭ বাংলাদেশি তরুণী

বেনাপোল প্রতিনিধি

বিভিন্ন মেয়াদে সাজা ভোগ শেষে ভারত থেকে দেশে ফিরল ৭ বাংলাদেশি তরুণী। সোমবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের কাছে তাদের হস্তান্তর করেছে ভারতীয় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

ফেরত আসা তরুণীরা হলো, জারা আক্তার(২২), চম্পা বেগম (২৭), তুলি বিবি (২৪), রাবেয়া বেগম (২৭), মুন্নি খাতুন (১৭),কোহিনুর বেগম (৩৬) ও রিতা বেগম (২১)।এরা খুলনা, মাগুরা ও নড়াইল জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, দেশে ফেরত আসা এই ৭ বাংলাদেশি তরুণী দুই-চার বছর আগে দেশের সীমান্ত দিয়ে ভারতে যান। ভারতের মহারাষ্ট্রের পুনে এলাকায় অবৈধভাবে বিভিন্ন বাসা বাড়িতে কাজ করার সময় সেখানকার পুলিশ তাদের আটক করে। সেখান থেকে পুলিশ তাদের জেল হাজতে পাঠায়। ভারতের আদালত তাদের সাজা দেয়।সেখান থেকে রেসকিউ ফাউন্ডেশন নামে একটি শেল্টার হোম তাদের ছাড়িয়ে নিজেদের হেফাজতে নেয়।

ভারত-বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে দীর্ঘদিন চিঠি চালাচালির এক পর্যায়ে তাদের দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত হয়। পরে ভারত সরকারের দেওয়া বিশেষ ‘ট্রাভেল পারমিটের’ মাধ্যমে তাদের আজ দেশে ফেরত আনা হয়।

তিনি আরও জানান, ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে ৭ তরুনিকে পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখানে আইনি প্রক্রিয়া শেষ করে যশোর জাস্টিস এন্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার এবিএম মুহিত হোসেন তাদেরকে হেফাজতে নিয়ে পরে তাদের নিজ নিজ অভিভাবকের হাতে তুলে দেবেন বলে জানা গেছে।

খুলনা গেজেট/ টি আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!