খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

হাদিস পার্ক সংলগ্ন কেসিসি মার্কেটের সামনে হ‌বে বিএন‌পির সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনা বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। দলটির নেতারা শহীদ হাদিস পার্ক সংলগ্ন কেসিসি মার্কেটের সামনে তারা সমাবেশ করবে। এর আগে বিএনপি নেতারা সমাবেশের জন্য সোনালী ব্যাংক চত্বর ও শহীদ হাদিস পার্ক দুটি স্থানের একটি বরাদ্দ চেয়েছিল। কিন্তু তাদের কেসিসি মার্কেটের সামনে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে।

বিএনপির নগর আহ্ববায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা বলেন, পুলিশ সমাবেশকে ঘিরে নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাসী ও হয়রানি করছে। অপরদিকে আওয়ামী লীগ পাল্টা সমাবেশ আহ্বান করেছে। বিএনপি শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাস করে। তাই খুলনায় শান্তিপূর্ণ সমাবেশ করা হবে। সমাবেশে খুলনা বিভাগের বিএনপি, সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেবেন। ইতিমধ্যে সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি সম্বলিত লিফলেট, হ্যান্ডেবিল বিতরণ করা হয়েছে।

এ‌দি‌কে অনুম‌তি পাওয়ার পর শুক্রবার জুম্মার নামাজের পর থেকে মাইক টানানো শুরু হয়েছে। রাতের মধ্যে নির্মিত হবে মঞ্চ।

দলীয় সূত্র জানিয়েছে, কেসিসি মার্কেট ও জেলা পরিষদের সামনের সড়কে নির্মিত হবে সমাবেশ মঞ্চ। মঞ্চ হবে থানার মোড় অভিমুখি। খুলনা মহানগর ও জেলা সহ বিভাগের অন্যান্য সকল জেলা থেকে বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে যোগ দেবেন।

বিএন‌পি নেতারা জা‌নি‌য়ে‌ছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি, আওয়ামী সরকারের দমন পীড়ন, আওয়ামী সন্ত্রাস নির্যাতনের প্রতিবাদ, বিদ্যুৎ গ্যাস ও নিত্য প্রয়োজনীয় পণ্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে বিএনপি কেন্দ্রীয় ভাবে দেশের সকল বিভাগীয় সদরে এই সমাবেশ কর্মসূচি ঘোষণা করে।

খুলনা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি থাকবেন ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও নিতাই রায় চৌধুরী, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, বিভাগীয় সাংগঠনিক (ভারপ্রাপ্ত) সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, সহ তথ্য সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, সহ ধর্ম সম্পাদক অমলেন্দু দাস অপু প্রমুখ।

এছাড়া বিভাগের ১০ জেলা বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। সমাবেশে সভাপতিত্ব করবেন মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা।

খুলনা গেজেট/ এসজেড

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!