খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  সুনামগঞ্জে বাস-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ২

বিএনপি সন্ত্রাসে বিশ্বাস করে না : মির্জা ফখরুল

গেজেট ডেস্ক

বিএনপি সন্ত্রাসে বিশ্বাস করে না। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে বলেই নির্বাচনে অংশ নিয়েছে। আ.লীগের এজেন্ট দিয়ে গাড়িতে আগুন দিয়ে আগের ধারাবাহিকতায় বিএনপির ওপর দোষ চাপাচ্ছে, বলে মন্তব্য করেছেন দলটির মহাসজিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১৪ নভেম্বর) সকালে রাজধানীতে বাসে আগুনের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশে এ কথা বলেন তিনি। এসময় মির্জা ফখরুল বলেন, বেআইনিভাবে ক্ষমতায় থাকতে কিনা করেছে এই সরকার। সারা পৃথিবী জানে এখানে ফ্যাসিবাদী সরকার প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশন সরকারের হয়ে কাজ করছে। ঢাকা ও ঢাকার বাইরে থেকে সন্ত্রাসী ভাড়া করে উপ-নির্বাচনে কেন্দ্র দখল করে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ রেখে জাতীয় ঐক্য তৈরী করে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। সুষ্ঠু নির্বাচন না দিলে জনগণের উত্তাল আন্দোলনের মধ্য দিয়ে কর্তৃত্ববাদী সরকারকে উৎখাত হতে হবে।

এসময় বিএনপির নির্বাচন কমিটির সমন্বয়ক ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান বলেন, সন্ত্রাসী ভাড়া করে কেন্দ্র দখল করে তারা বিজয়ী হয়েছে। গণতন্ত্রের নামে বাকশাল প্রতিষ্ঠা করেছে। এ সরকারের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন হতে পারে না। আরেকটি গণঅভ্যুত্থানের মাধ্যমে নির্দলীয় সরকারের অধীনে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর ৯টি এলাকায় ১০টি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় ১৪টি মামলা হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে প্রায় ৫শ’ জনকে। এ পর্যন্ত আটক করা হয়েছে ৩২ জনকে। যাদের মধ্যে ২৮ জনকে রিমান্ডে নেয়া হয়েছে। আসামিদের মধ্যে বেশিরভাগ বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মী।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!