খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট
  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

বিএনপির ছেড়ে দেওয়া আসনে প্রার্থী হলেন দলটির সাবেক দুই নেতা

গেজেট ডেস্ক

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের কারণে শূন্য ঘোষিত বগুড়ার দুটি আসনের উপনির্বাচনে মনোনয়ন দাখিল করেছেন দলটির সাবেক দুই নেতা।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে প্রার্থী হয়েছেন নন্দীগ্রাম পৌর বিএনপির সাবেক সহসভাপতি কামরুল হাসান সিদ্দিকী। বগুড়া-৬ (সদর) আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি সরকার বাদল।

বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত ২টি আসনে মোট ২২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে বগুড়া-৪ আসনে ৯ জন এবং বগুড়া-৬ আসনে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে মহাজোটের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দলকে (জাসদ–ইনু) একটি আসন ছেড়ে দিলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধে আরেক আসনে দলীয় প্রার্থী দিয়েছে জাসদ।

বগুড়া-৪ এবং বগুড়া-৬ শূন্য আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচনের ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ৮ জানুয়ারি মনোনয়ন বাছাই এবং ১৫ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ থাকবে।

বগুড়া-৪ আসনে প্রার্থী কামরুল হাসান সিদ্দিকী বলেন, বিএনপির রাজনীতির সঙ্গে এখন আর সক্রিয় নন তিনি। ব্যক্তিগত ইমেজের কারণেই স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। কোন দল, কী ভাবল, কী সিদ্ধান্ত নিল তাতে তাঁর কিছুই যায়–আসে না।

বগুড়া-৬ আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি সরকার বাদল।

তিনি বলেন, ‘সদর উপজেলা বিএনপির নেতৃত্ব দিয়েছি। অনেক নেতা-কর্মী দলে কোণঠাসা এবং উপেক্ষিত। সাধারণ ভোটারের অনুরোধেই নির্বাচনে প্রার্থী হয়েছি। দলে বর্তমানে পদে নেই। এ কারণে দলের সিদ্ধান্ত অমান্য করার কোনো বিষয় নেই।’

সাবেক দুই নেতার বিষয়ে জেলা বিএনপির সভাপতি ও বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বলেন, ভোটের অধিকার ও গণতন্ত্র ফেরানোর জন্য দলীয় সিদ্ধান্ত মেনে বিএনপির সদস্যরা পদত্যাগ করেছেন। এখন সেখানে দলীয় কোনো নেতার প্রার্থী হওয়ার সুযোগ নেই। যারা প্রার্থী হয়েছেন, তারা দলে কোনো পদে নেই। দলের সঙ্গে তাদের কোনো সর্ম্পকও নেই।

বগুড়া-৬ আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন-আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাগেবুল আহসান, জাতীয় পার্টির নুরুল ইসলাম, জাসদের ইমদাদুল হক, গণ ফ্রন্টের আফজাল হোসেন, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বাংলাদেশ খেলাফতে আন্দোলনের প্রার্থী মো. নজরুল ইসলাম, জাকের পার্টির প্রার্থী মো. ফয়সাল বিন শফিক, স্বতন্ত্র প্রার্থী (সাবেক বিএনপি নেতা) সরকার বাদল, আবদুল মান্নান আকন্দ (আওয়ামী লীগের বিদ্রোহী), স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ, আশরাফুল হোসেন (হিরো আলম), রাকিব হাসান ও সচেতন নাগরিক কমিটির জেলা কমিটির সভাপতি মাছুদার রহমান।

বগুড়া-৪ আসনে মনোনয়ন দাখিল করেছেন- জাসদের এ কে এম রেজাউল করিম তানসেন, জাতীয় পার্টির শাহীন মোস্তফা কামাল, জাকের পার্টির আবদুর রশিদ সরদার, বাংলাদেশ কংগ্রেসের তাজ উদ্দীন মণ্ডল, স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন (হিরো আলম), গোলাম মোস্তফা, ইলিয়াস আলী, কামরুল হাসান সিদ্দিকী (সাবেক বিএনপি নেতা) ও আবদুর রশিদ। বেশির ভাগ প্রার্থী বগুড়া জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. সাইফুল ইসলামের কাছে আজ দুই আসনের উপনির্বাচনে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!