খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত
  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

বাড়ছে করোনা সংক্রমণ : শনাক্ত ৭৭৫, মৃত্যু ৬

গেজেট ডেস্ক

খুলনার করোনায় আরো ৫ জনের মৃত্যু.jpg

দেশে ফের দ্রুতই প্রতিদিনই দৈনিক করোনার শনাক্ত বাড়ছেই। বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৯১ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ৩ দশমিক ৩৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ৮৭ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৭৭৫ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৬৭৪ জন।

সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৮৭ হাজার ৯১৫ জন। গত ২৪ ঘণ্টায় ১৮৫ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৪৯ হাজার ৯৫৬ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৫২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৭৪০ টি নমুনা সংগ্রহ এবং ১৯ হাজার ৮৩৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১৫ লাখ ৬৫ হাজার ৬৫০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৯১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬ জনের মধ্যে ৪ জন পুরুষ এবং ২ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯৬৪ জন এবং নারী ১০ হাজার ১২৩ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের ২ জন রয়েছেন।
মারা যাওয়া ৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ৩ জন,চট্টগ্রাম বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ১ জন বাসিন্দা রয়েছেন। মারা যাওয়া ৬ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৩ জন এবং বেসরকারি হাসপাতালে ৩ জন মারা গেছেন।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!