খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

বারাকপুর ইউপি’র উপ-নির্বাচনে সাবেক ক্রিকেটার সাহাগীরের জয়

নিজস্ব প্রতিবেদক 

খুলনার দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক ক্রিকেটার গাজী সাহাগীর হোসেন নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৮ হাজার ৭৮৫ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মো. কামাল হোসেন বিশ্বাস পেয়েছেন মাত্র ৩০০ ভোট।

বুধবার (২ নভেম্বর) ভোট গণনা শেষে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করা হয়। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং সিস্টেম (ইভিএম)’র মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ উপ-নির্বাচনে ৯ টি কেন্দ্রে মোট ভোটার ছিলো ১৯ হাজার ৩৮৯ জন। এদের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৯ হাজার ৮৫ জন। ভোটার উপস্থিতি ৪৬ শতাংশ।

সরজমিনে নয়টি কেন্দ্রে ঘুরে দেখা যায় সংখ্যালঘু অধ্যুষিত এলাকাগুলোতে ভোটারদের উপস্থিতি তুলনামূলকভাবে বেশি লক্ষ্য করা যায়। নির্বাচনের পরিবেশ ছিলো সুষ্ঠু, সুন্দর এবং শান্তিপূর্ণ। নির্বাচনকাজে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে দেখা যায়।

নির্বাচনের ৫ দিন পূর্বে অনেকটা কাকতালীয় এবং অজ্ঞাত কারণে সাংবাদিক সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন স্বতন্ত্রপ্রার্থী মোঃ কামাল বিশ্বাস। ইতিপূর্বে এ নির্বাচনে আরেক স্বতন্ত্র প্রার্থী ও চেয়ারম্যান গাজী জাকির হোসেন হত্যা মামলার অন্যতম আসামি শেখ আনসার উদ্দিনের মনোনয়নপত্র ঋণ খেলাপির অভিযোগে বাতিল হয় ।
প্রসঙ্গতঃ গত ২ আগস্ট সন্ত্রাসী হামলায় নিহত বারাকপুর ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা গাজী জাকির হোসেনের শূন্য হওয়া চেয়ারম্যান পদে আজ এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হলো। নৌকা প্রতীক নিয়ে বিজয়ী গাজী সাহাগীর হোসেন পাভেল নিহত গাজী জাকির হোসেনের ভাইপো।

খুলনা গেজেট/একরামুল হোসেন লিপু/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!