খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

বাগেরহাট জেলা আ‘লীগের সাবেক সাধারণ সম্পাদক মনসুর আলীর দাফন সম্পন্ন

বাগেরহাট প্রতিনিধি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট ফকির মো. মনসুর আলী (৭৫) মৃত্যুবরণ করেছেন। মঙ্গলবার রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বুধবার সকালে জেলার কচুয়া উপজেলা সদরের নিজ বাড়িতে রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়। তার জানাজায় বাগেরহাট জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, বাগেরহাট আইনজীবী সমিতির সদস্যসহ হাজার হাজার মানুষ অংশ নেয়।

জেলা আওয়ামী লীগের সাবেক এই ত্যাগী নেতার মৃত্যূতে বাগেরহাট-২ (কচুয়া ও সদর) আসনের সংসদ সদস্য শেখ তন্ময় শোক প্রকাশ করেছেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়া বাগেরহাট জেলা প্রশাসন, বাগেরহাট জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, জেলা আইনজীবী সমিতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে শোক বিবৃতি দেওয়া হয়েছে।

ফকির মো. মনসুর আলী শিক্ষা জীবনে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। পরবর্তী মূল দলের দায়িত্বে আসেন। ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত তিনি বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

আওয়ামী লীগকে জেলাব্যাপী সাংগঠনিক ভাবে শক্তিশালী করার পাশাপাশি স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে বাগেরহাটে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। একাধিকবার তিনি বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। আমৃত্যু তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ্য গুনগ্রাহি রেখে গেছেন।

খুলনা গেজেট/এমআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!