খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট
  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

বাগেরহাটে দুই লাখ মিটার ইলিশের জাল জব্দ

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটে ইলিশ আহরণে নিষেধাজ্ঞার দশ দিনে অবৈধভাবে ইলিশ শিকারের চেষ্টার অপরাধে দুই লাখ মিটার ইলিশের জাল জব্দ করা হয়েছে। ৪ অক্টোবর থেকে ১৩ অক্টোবর রাত পর্যন্ত বাগেরহাট জেলার ৯ উপজেলার বিভিন্ন নদ-নদীতে অভিযান চালিয়ে এসব জাল জব্দ করা হয়। পরবর্তীতে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়।

এই সময়ে ১৬৩টি অভিযান চালিয়েছে বাগেরহাট জেলা মৎস্য বিভাগ। এছাড়া ২৭টি ভ্রাম্যমাণ আদালত, ৭টি মামলা, ৮ হাজার ৫০০ টাকা জরিমানা ও ১৫ কেজি ৭০০ গ্রাম ইলিশ জব্দ করেছে মৎস্য বিভাগের কর্মকর্তারা।

বাগেরহাট জেলা মৎস্য কর্মকর্তা এ এস এম রাসেল বলেন, ইলিশের উৎপাদন বৃদ্ধি ও মা ইলিশ রক্ষায় ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ২২ দিনের জন্য থেকে ইলিশ আহরণ, বিপণন ও সংরক্ষণ নিষিদ্ধ করা হয়েছে। সরকার ঘোষিত এই নিষেধাজ্ঞা বাস্তবায়নে মৎস্য অধিদপ্তর সক্রিয় রয়েছে। তারপরও কিছু অসাধু জেলে ও ব্যবসায়ীরা মৎস্য অধিদপ্তরের চোখ ফাঁকি দিয়ে ইলিশ আহরণের চেষ্টা করছে। যারা নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ আহরণের চেষ্টা করেছে আমরা তাদেরকে আইনের আওতায় এনেছি। ২৬ অক্টোবর রাত ১২ টা পর্যন্ত যাতে কেউ ইলিশ আহরণ করতে না পারে সেজন্য মৎস্য অধিদপ্তর সক্রিয় থাকবে বলে জানান তিনি।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!