খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট
  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

বাংলাদেশের দেয়া ৩৩৪ কার্টুন রেমডেসিভির গেল ভারতে

শার্শা প্রতিনিধি

বাংলাদেশের সহযোগীতার জরুরি চিকিৎসা সামগ্রীর অংশ হিসেবে ৩৩৪ কার্টুনে ১০ হাজার রেমডেসিভির ইনজেকশন ভারতে পাঠিয়েছে বাংলাদেশ সরকার। বৃহস্পতিবার (৬ মে) বিকালে বেনাপোল বন্দর দিয়ে জরুরি এ চিকিৎসা সামগ্রী ভারতে পাঠানো হয়।

জরুরি চিকিৎসা সামগ্রীগুলো ভারতে পাঠাতে কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করতে সহযোগিতা করেন সিএন্ডএফ এজেন্ট রবি ইন্টারন্যাশনাল এবং ভারতের রেডক্রস সোসাইটি এই রেমডেসিভির ইনজেকশনগুলো গ্রহণ করে।

রবি ইন্টারন্যাশনালের মালিক রবিউল ইসলাম রবি জানান, বাংলাদেশ সরকারের সহায়তার এসব চিকিৎসা সরঞ্জাম ভারতে প্রবেশ করেছে।

ভারতের কলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপ-হাইকমিশনারের কর্মকর্তারা বিষয়টি তদারকি করছেন। বাংলাদেশ সরকারের পক্ষে এসব চিকিৎসা সামগ্রী ভারতকে দেওয়ার জন্য পেট্রাপোল সীমান্ত থেকে তারা গ্রহন করেছেন।

বেনাপোল কাস্টমস হাউজের কশিনার মোঃ আজিজুর রহমান জানান, ভারতে চিকিৎসা সরঞ্জাম যাবে এ সংক্রান্ত একটি মেইল সকালে তিনি পেয়েছেন। পরে জরুরি এ চিকিৎসা সামগ্রী বেনাপোল বন্দরে এসে পৌঁছালে দ্রুত কাগজ পত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ভারতে পাঠানো হয় এবং তা ভারতের প্রতিনিধিরা গ্রহন করেছেন।

ভারতের কলকাতায় নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনের ডেপুটি হাই কমিশনার তৌফিক হাসান জানান, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারতকে ১০ হাজার রেমডেসিভির ইনজেকশন দেওয়া হয়েছে। এই ইনজেকশনগুলো ভারতের বিদেশ মন্ত্রণালয়ের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়েছে। এই ইনজেকশনগুলো বিকেলে কলকাতা ইয়ারপোর্ট থেকে দিল্লির উদ্দেশ্যে পাঠানো হবে।

এ সময় উপস্থিত ছিলেন- কলকাতায় নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনের প্রথম সচিব শামীমা ইয়াসমীন স্মৃতি, ভারতের ল্যান্ড পোর্টস অথরিটি ওফ ইন্ডিয়ার ম্যানেজার কমলেস সৈনিক, কাস্টমসের সহকারী কমিশনার দেবাসিস মুখোপাধ্যায়, বেনাপোল বন্দর কর্তৃপক্ষ, বিজিবি ও বিএসএফ সদস্যরা।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!