খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

বাংলাদেশের জয়ের লক্ষ্য ১৪১ রান

ক্রীড়া প্রতিবেদক

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও স্কটল্যান্ড। ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড জড়ো করেছে ১৪০ রান। ওমানের আল আমেরাত স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তাসকিন আহমেদের করা প্রথম ওভার থেকেই চাপ বিরাজ করছিল স্কটিশদের ওপর।

বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন মোহাম্মদ সাইফউদ্দিন। তৃতীয় ওভারে অধিনায়ক কাইল কোয়েটজারকে বোল্ড করেন তিনি। এরপর উইকেটরক্ষক ব্যাটার ম্যাথু ক্রসকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন ওপেনার জর্জ মানসি। তবে তার সেই চেষ্টা সফল হয়নি।

৮ম ওভারে বাংলাদেশকে দুটি উইকেটের খোঁজ পাইয়ে দেন শেখ মেহেদী হাসান, ফেরান ক্রস ও মানসি দুজনকেই, যথাক্রমে এলবিডব্লিউ ও বোল্ড করে। এতে চাপে পড়ে যায় স্কটল্যান্ড। ১০ম ওভারে সাকিব আল হাসান শিকার করেন রিচি বেরিংটন ও মাইকেল লিস্ককে। এতে গড়েন তিনটি রেকর্ড, যার দুটিই বিশ্বরেকর্ড।

সপ্তম উইকেটে প্রতিরোধ গড়ে তোলেন ক্রিস গ্রিভস ও মার্ক ওয়াট। খোলস ছেড়ে বেরিয়ে এসে তাদের ব্যাটে দ্রুতগতিতে রান তুলতে সক্ষম হয় স্কটল্যান্ড। ওয়াট ১৭ বলে ২২ রান করে সাজঘরে ফেরেন তাসকিনের শিকার হয়ে, যিনি বল হাতে নিজের তৃতীয় ওভারে বিলি করেন ১৫ রান।

গ্রিভস সাধ্যমত রান বাড়ানোর চেষ্টা করেন। শেষ ওভারের প্রথম বলে মুস্তাফিজুর রহমানের বলে সাকিবকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে ২৮ বলের মোকাবেলায় ৪৫ রান করেন, হাঁকান ৪টি চার ও ২টি ছক্কা। পরের বলে মুস্তাফিজ বোল্ড করেন জশ ডেভিকে। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে স্কটল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৪০ রান।

সংক্ষিপ্ত স্কোর

টস : বাংলাদেশ

স্কটল্যান্ড : ১৪০/৯ (২০ ওভার)
গ্রিভস ৪৫, মানসি ২৯, ওয়াট ২২
মেহেদী ৪-০-১৯-৩, সাকিব ৪-০-১৭-২

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ১৪১ রান।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!