খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

বাংলাদেশকে ১৬২ রানের চ্যালেঞ্জ দিল নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক

সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের বোলারদের কঠিন পরীক্ষা নিয়েছেন নিউ জিল্যান্ডের ব্যাটসম্যারা। লাথাম ও অ্যালেনের ঝড়ো ব্যাটিংয়ে ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত কতৃত্ব বজায় রেখে কিউইরা মাত্র ৫ উইকেট হারিয়ে ১৬১ রান তোলে। সর্বশেষ ১০ ম্যাচে মিরপুরে এটি সর্বোচ্চ রান। বাংলাদেশকে জিততে হলে ১৬২ রান করতে হবে।

অধিনায়ক টম লাথাম সর্বোচ্চ ৫০ রান করেন। ৩৭ বলে ২টি চার ও ২টি ছয়ে তিনি এই রান করেন। এ ছাড়া ২৪ বলে ৪১ রান করে ফিন অ্যালেন। লাথামের সঙ্গে ১০ বলে ১৭ রান নিয়ে অপরাজিত ছিলেন কোল ম্যাককনচি। মোস্তাফিজ-সাইফউদ্দিনের পরিবর্তে আসা তাসকিন-শরিফুল সুবিধা করতে পারেননি। শরিফুল সর্বোচ্চ ২ উইকেট নিলেও ৪ ওভারে তিনি ৪৮ রান দেন। এ ছাড়া তাসকিন ৩৪ রান দিয়ে নেন ১ উইকেট।

শরীফুলের শর্ট লেংথের বল তুলে মারতে গিয়ে ক্যাচ তোলেন রবীন্দ্র, মিড-অফে মুশফিক নিয়েছেন ক্যাচ। এরপর শরীফুলের বোলিংয়ে রিভিউ নিয়ে বাঁচলেন, ঠিক পরের বলেই বোল্ড! শরীফুলের বলে একদফা নাটকই হয়ে গেল ফিন অ্যালেনের! প্রথমে ফুললেংথের বলে ঘুরিয়ে খেলতে গিয়ে মিস করেছেন অ্যালেন, বাংলাদেশের আবেদনে সাড়া দিতে সময় নেননি আম্পায়ার তানভীর আহমেদ। অ্যালেন রিভিউ নিয়েছেন, আল্ট্রা-এজে কিছু না দেখালেও বল পড়েছে লেগস্টাম্পের বাইরে। ঠিক পরের বলটা ছিল লেগস্টাম্পের ওপর, তবে অদ্ভুতভাবে ঘুরিয়ে খেলতে গিয়ে মিস করে বোল্ড হয়েছেন অ্যালেন। ২৪ বলে ৪১ রান করেই থামলেন তিনি।

নাসুমের বলে গ্র্যান্ডহোম তুলে মারতে যেয়ে মিড অফের কাছে ধরা পড়েছেন শামীমের হাতে। ভয়ংকর এক সিরিজ কাটল গ্র্যান্ডহোমের। আগের চার ম্যাচে ৯ রান করা গ্র্যান্ডহোম আজ করেছেন ৯ রান।

আফিফকে বোলিংয়ে এনে সঙ্গে সঙ্গে কাজে লেগেছে। আফিফের চতুর্থ বলে বিদায় নিলেন উইল ইয়াং। আফিফের দ্বিতীয় বলেই চার মারা ইয়াং ৮ বলে ৬ রান করে ফিরেছেন।

নিকোলসের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ক্রিজের মাঝপথে এসে দাঁড়িয়ে পড়েছিলেন টম ল্যাথাম। তবে পয়েন্ট থেকে এক স্টাম্পের লক্ষ্য ভেদ করতে পারেননি লিটন দাস। অবশ্য পরের বলেই দারুণ এক ক্যাচে ফিরেছেন নিকোলস। তাসকিনের অফস্টাম্পের বাইরের বলে ব্যাট চালিয়েছিলেন নিকোলস, বাঁদিকে ঝাঁপিয়ে ভালো ক্যাচ নিয়েছেন নুরুল।

সাবেক ক্রিকেটার ও আম্পায়ার নাদির শাহকে শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন করেছে নিউ জিল্যান্ড-বাংলাদেশের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা। এ ছাড়া প্রেসবক্সে কর্মরত সাংবাদিকরাও নিরবতা পালন করেন। ৫৭ বছর বয়সী নাদির ক্যান্সারে আক্রান্ত হয়ে শুক্রবার ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ একাদশে চার পরিবর্তন ঘটেছে। একাদশে ঢুকেছেন সৌম্য সরকার, শামীম হোসেন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। সাকিব-মোস্তাফিজ-সাইফউদ্দিন-মেহেদীকে বিশ্রামে রাখা হয়েছে।

আর নিউ জিল্যান্ড একাদশ থেকে বাদ পড়েছেন টিকনার-বেনেট, আর ইনজুরির জন্য নেই ব্লান্ডেল। একাদশে ঢুকেছেন স্কট কুগেলেইন, বেন সিয়ার্স, জ্যাকব ডাফি।

নিউ জিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি বাংলাদেশ। ইতিমধ্যে ৩-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে ফেলেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। শুক্রবার (১০ সেপ্টেম্বর) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ। খেলাটি শুরু হয় বিকেল ৪টায়।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

নিউ জিল্যান্ড একাদশ: রাচিন রবীন্দ্র, ফিন অ্যালেন, টম ল্যাথাম (অধিনায়ক), উইল ইয়াং, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, কোল ম্যাককনচি, এজাজ প্যাটেল, স্কট কুগেলেইন, বেন সিয়ার্স, জ্যাকব ডাফি।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!