খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

বসুন্ধরার ঘরেই ফেডারেশন কাপের শিরোপা

ক্রীড়া প্রতিবেদক

ফেডারেশন কাপের গত আসরে চমক দেখেয়েছিল বসুন্ধরা কিংস। দুর্দান্ত ফুটবল খেলে নিজেদের প্রথম শিরোপা ঘরে তোলে দলটি। এবারও ছন্দ ধরে রেখেছে কিংসরা। আর তাই দেশের ফুটবলের বড় শিরোপাটাই তাদের ঘরে থেকে গেল। ১-০ গোলে সাইফকে হারিয়ে ট্রফি নিজেদের করে নেয় বসুন্ধরা। বিরতির পর একমাত্র গোলটি করেন রাউল অস্কার বেসেরা। আক্রমণ পাল্টা আক্রমণের ম্যাচে পার্থক্য গড়ে দিয়েছেন বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো। দারুণ দক্ষতায় কয়েকবার বল বাঁচিয়ে তিনি দলকে এনে দেন দ্বিতীয় ট্রফি।

আজ ফাইনালের মঞ্চে মুখোমুখি লড়াইয়ে নামে বসুন্ধরা –সাইফ। ফাইনালকে কেন্দ্র করে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ছিল বেশ সরগরম। দুই পাশের দুই গ্যালারি দখলে নেয় বসুন্ধরা-সাইফের সমর্থকরা। শুরু থেকেই দুই দল মেতে উঠে আক্রমণ পাল্টা আক্রমণে। মাঠের ফুটবলের উত্তাপ ছড়িয়ে পড়ে গ্যালারিতেও।

ম্যাচ শুরুর ৫ মিনিটের মধ্যেই গোল পেয়ে যায় বসুন্ধরা, তবে সাইডলাইনে সহকারি রেফারির পতাকা উত্তোলন থাকায় বাতিল হয় গোলটি। ১৬ মিনিটের সময় সাইফের গোলরক্ষককে পাপ্পু হোসাইনকে একা পেয়েও জালে বল জড়াতে পারেননি বিশ্বনাথ। এবার মাঝ মাঠ থেকে কাউন্টার অ্যাটাক করে বসুন্ধরা। জোনাথনের মাপা শট সরাসরি যায় সাইফের ডি বক্সে বিশ্বনাথের পায়ে। সেখানে একা পেয়েও কাজে লাগাতে পারেননি বিশ্বনাথ।

দুই মিনিট পরে বসুন্ধরার ডি বএক্সে থেকে সাইফের কেনেথ বল বাড়িয়ে দেন জন ওকোলিকে। কিন্তু ওকোলির শট চলে যায় গোলপোস্টের ওপর দিয়ে। সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি প্রথমবার ফাইনালে ওঠা সাইফ। ২০ মিনিটের সময় গোলরক্ষক জিকোর দারূণ দক্ষতায় গোল খাওয়া থেকে রক্ষা পায় বসুন্ধরা।

মাঝ মাঠ থেকে অসাধারণ ড্রিবলংয়ে বল নিয়ে বসুন্ধরার দিকে ছুটে যান ওকোলি। ডি বক্সের বাঁ দিক থেকে বাড়িয়ে দেন ফাহিমকে। কিন্তু জিকো এগিয়ে ব্যর্থ করে দেন সাইফের আক্রমণ। ২৮ মিনিটের সময় মাঝ মাঠের একটু সামনে থেকে কোনাকুনি শট নেন বসুন্ধরার ফরোয়ার্ড রিমন হোসেন। কিন্তু তার শট সাইফের গোলরক্ষক পাপ্পুকে ফাঁকি দিতে পারেনি।

৩২ মিনিটে আবারও সুযোগ পায় বসুন্ধরা। ডান দিকে থ্রো করে খালেদ। এরপর সাইফের রক্ষণভাগ বল ভালোভাবে ক্লিয়ার করতে পারেননি। শেষ পর্যন্ত ডি বক্সের সামনে আবার বল পেয়ে শট নেন জোনাথন। তবে বল চলে যায় গোলপোস্টের পাশ দিয়ে। বিরতির যোগ করা সময়ে বসুন্ধরার ডি বক্সের বাম পাশে হ্যান্ডবল হলে ফ্রি কিকের বাঁশি বাজান রেফারি। যোগ করা সময়ে রহমত মিয়ার দারুন শট রুখে দেন জিকো।

প্রথমার্ধে দুই দলই খেলে দারণ। কিন্তু গোলের দেখা পায়নি গতবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংবা প্রথমবার ফাইনালে ওঠা সাইফ। বিরতি থেকে ফেরার তিন মিনিট পরেই এগিয়ে যেতো পারতো সাইফ। প্রায় ৩৫ গজ দূর থেকে শট নেন রহমত মিয়া। সবাইকে ফাঁকি দিতে পারলেও গোলরক্ষক জিকোকেই যেনো ফাঁকি দিতে পারেননি সাইফের ফুটবলাররা। বরাবরের মতো এবারো শট রুখে দেন জিকো।

বিরতির পর ৫২ মিনিটের সময় এগিয়ে যায় বসুন্ধরা। ব্রাজিলিয়ান-আর্জেন্টিনার মেলবন্ধনে গোলটি পায় তারা। মাঝ মাঠ থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন ডি সিলভার পাস সরাসরি যায় সাইফের ডি বক্সে থাকা আর্জেন্টাইন বেসেরার পায়ে। এবার আর ভুল করেনি বসুন্ধরা, মাঠ গড়ানো শটে গোলরক্ষক পাপ্পুকে ফাঁকি দিয়ে বল জড়ায় সাইফের জালে।

এরকিছুক্ষণ পরেই সুযোগ পায় সাইফ। বাঁ দিক থেকে সাজ্জাদ হোসাইন একাই বল নিয়ে এগিয়ে যান বসুন্ধরার ডি বক্সের দিকে। কিন্তু ভুলে পাস দিয়ে বসেন বসুন্ধরার ডিফেন্ডারের কাছে। ৬৯ মিনিটে বসুন্ধরাকে রক্ষা করেন জিকো। ডি বক্সের বাইরে থাকা কেনেথের বুলেট গতির শট লাফিয়ে উঠে হাতের আলতো ছোঁয়ায় পাঠিয়ে দেন গোলবারের ওপর দিয়ে। এর চার মিনিট পরেই আবারও আক্রমনে আসেন কেনেথ। এবার তার বাঁ পায়ের শট চলে যায় বার ঘেষে।

৮৬ মিনিটে ডি বক্সের ডান কোন থেকে কেনেথের হেড দারুণ দক্ষতায় রুখে দেন জিকো। মিনিট না পেরোতেই ওকোলির শট ঠেকিয়ে বসুন্ধরাকে জিকো রক্ষা করেন। বারবার চেষ্টা করেও আর গোলের দেখা পায়নি সাইফ। ফুটবলের রাজত্ব পুনরায় দখল করে বসুন্ধরা।

বসুন্ধরা কিংস: আনিসুর রহমান জিকু, তপু বর্মন (অধিনায়ক), বিশ্বনাথ ঘোষ, মাসুক মিয়া জনি, মোহাম্মদ ইব্রাহিম, জোনাথন ফার্নান্দেজ, রাউল অস্কার বেচেরা, রবসন সিলভা, মতিন মিয়া, খালেদ সাফেই ও রিমন হোসেন।

সাইফ স্পোর্টিং ক্লাব: পাপ্পু হোসেন, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, সিরোজিউদ্দিন, রিয়াদুল হাসান রাফি (অধিনায়ক), ফয়সাল আহমেদ ফাহিম, জন ওকোলি, শাহেদুল আলম শাহেদ, আরিফু রহমান, ইমানুয়েল আরিওয়াচুকু ও কেনেথ নোকে।

খুলনা গেজেট/এ হোসেন




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!