খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  ঢাকা শিশু হাসপাতালে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট
  রাজধানীর খিলগাঁওয়ে হাত বাঁধা অবস্থায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন
বঙ্গবন্ধু সিনিয়র ডিভিশন ফুটবল লীগ

বলাকা ও ইয়ং রেডসান ক্লাবের ম্যাচ অমিমাংসীত, মৌসুমি একাদশের পয়েন্ট কর্তন

ক্রীড়া প্রতিবেদক

জেলা ফুটবল এসোসিয়েশন খুলনা আয়োজিত এবং বসুন্ধরা গ্রæপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত বঙ্গবন্ধু সিনিয়র ডিভিশন ফুটবল লীগে দিনের একমাত্র ম্যাচটি ১-১ গোলে অমিমাংসীত ভাবে শেষ হয়েছে।

শুক্রবার (১২ আগস্ট) জেলা স্টেডিয়ামে একটি ম্যাচ অনুষ্ঠিত হয়। বিকেল পৌনে ৪টায় দিনের একমাত্র ম্যাচে প্রতিদ্ব›িদ্বতা করে বলাকা ম্পোটিং ক্লাব ও ইয়ং রেডসান ক্লাব। খেলাটি ১-১ গোলে অমিমাংসীত ভাবে শেষ হয়। মাঠে নামার আগে উভয় দলের এটা ছিল ৫ম খেলা। আগের ৪ খেলায় ২ জয় ও ২ পরাজয় নিয়ে ইয়ং রেডসানের ছিল ৬ পয়েন্ট। পক্ষান্তরে বলাকা ক্লাব সমান সংখ্যাক ম্যাচের সবকয়টিতে পরাজয় নিয়ে মাঠে নামে। ৫ম খেলায় ড্র করার সুবাদে লীগে তাদের প্রথম অর্জন ১ পয়েন্ট। উভয় দলেরই ব্রাদার্স ইউনিয়ন ও টাউন ক্লাবের সঙ্গে খেলা বাকি রয়েছে।

শক্তির দিক থেকে এগিয়ে ছিল ইয়ং রেডসান ক্লাব। মাঠে নামার ৩ মিনিটেই গোল পায় রেডসান। পরিকল্পিত এক আক্রমন থেকে দলের ১১নং জার্সি পরিহিত খেলোয়াড় ওমর বড় ডি বক্সের ভিতরে বল পেয়ে গোল করে দলকে এগিয়ে নিয়ে যায় (১-০)। গোল হজম করে পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে বলাকা। একের পর এক আক্রমণ করতে থাকে তারা। তবে রেডসানের রক্ষণভাগ ভাঙ্গতে ব্যর্থ হয়। পিছিয়ে থেকে বিরতীতে যায় বলাকা। বিরতীর পর উভয় দল আক্রমন পাল্টা-আক্রমনের মধ্যে দিয়ে খেলা শুরু করে। তবে তা বার পর্যন্ত পৌছায় না। মধ্য মাঠেই সীমাবদ্ধ থাকে। খেলার শেষ দিকে হঠাৎ আক্রমন বাড়িয়ে দেয় বলাকা। সে আক্রমন থেকে ৭১ মিনিটের সময় বলাকার ১৭নং জার্সি পরিহিত খেলোয়াড় জহির ছোট ডি বক্সের ভিতরে বল পেয়ে গোলকিপারকে পরাজিত করে দলকে সমতায় আনে (১-১)। শেষ বাঁশি বাজার আগে উভয় দল আর কোন গোলের সুযোগ না পাওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে। খেলাটি পরিচালনা করেন রেফারী নাজমুল হোসেন, আজিবর রহমান, তৌহিদ হোসেন ও মোশাররফ হোসেন। ম্যাচ কমিশনার ছিলেন নৃপেন রায় চৌধুরী। খেলাটির ধারাভাষ্য ছিলেন এডভোকেট এম এম সাজ্জাদ আলী ও এডভোকেট প্রজেশ রায়।

মাঠে উপস্থিত ছিলেন খুলনা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক হাজী মোতালেব মিয়া, খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, ডিএফএ সাধারণ সম্পাদক মো. ইউসুফ আলী, কোষাধ্যক্ষ নুরুল ইসলাম খান কালু, কার্যনির্বাহী সদস্য ও লীগ কমিটির সম্পাদক সুজন আহমেদ এবং সদস্য ও লীগ কমিটির সহ-সম্পাদক মনিরুজ্জামান মহসীন। ১৩ আগস্ট শনিবার জেলা স্টেডিয়ামে দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুুপুর আড়াইটায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ডুমুরিয়া তরুন সংঘ বনাম দিঘলিয়া ওয়াইএমএ।

বিকেল সোয়া ৪টায় দিনের দ্বিতীয় ম্যাচে প্রতিদ্ব›িদ্বতা করবে চিরপ্রতিদ্ব›দ্বী খুলনা আবাহনী ক্রীড়া চক্র ও মোহামেডান ম্পোটিং ক্লাব।

মৌসুমি একাদশের পয়েন্ট কর্তন

জেলা ফুটবল এসোসিয়েশন খুলনা আয়োজিত বঙ্গবন্ধু সিনিয়র ডিভিশন ফুটবল লীগে অবৈধ খেলোয়াড় মাঠে নামানোর অপরাধে মৌসুমি একাদশের ৩ পয়েন্ট কর্তন করা হয়েছে। শুক্রবার (১২ আগস্ট) জেলা ফুটবল এসোসিয়েশনের লীগ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ফলে জিতেও পয়েন্ট হারাতে হয়েছে মৌসুমি একাদশকে।

গত ১১ আগস্ট বিকেল সোয়া ৪টায় দিনের দ্বিতীয় ম্যাচে প্রতিদ্ব›িদ্বতা করে এসবিআলী ফুটবল একাডেমি ও মৌসুমি একাদশ। এ ম্যাচে রাশিদুলের জোড়া গোলে মৌসুমি একাদশ ২-১ গোলে পরাজিত করে এসবিআলী ফুটবল একাডেমিকে। খেলা শেষে এসবিআলী ফুটবল একাডেমির কর্মকর্তা অভিযোগ দায়ের করেন। তাদের অভিযোগ সত্য প্রমানিত হওয়ায় এ দÐ প্রদান করা হয়েছে।

 

 

 

 

 

 

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!