খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

বর্ষা মৌসুমের আগেই ড্রেন ও রাস্তার কাজ শেষ করতে হবে : কেসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক আসন্ন বর্ষা মৌসুমের পূর্বে মহনগরী এলাকায় চলমান উন্নয়ন কাজ সম্পন্ন করার জন্য প্রকৌশলী ও ঠিকাদারদের নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার ( ৮ জুন) সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদারদের সাথে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তৃতাকালে তিনি এ নির্দেশ দেন।

উল্লেখ্য, ৮’শ ২৩ কোটি ৭৯ লক্ষ টাকার ‘‘খুলনা শহরের জলাবদ্ধতা দূরীকরণে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন’’ এবং ৬’শ ৭ কোটি ৫৬ লক্ষ টাকার ‘‘খুলনা সিটি কর্পোরেশনের গুরুত্বপূর্ণ ও ক্ষতিগ্রস্থ রাস্তা উন্নয়ন ও পুনর্বাসন’’ প্রকল্পের আওতায় চলতি অর্থবছরে মহানগরীতে প্রায় ১’শ ৪৮ কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে।

সভায় সিটি মেয়র আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী খুলনার উন্নয়নে অত্যন্ত আন্তরিক। দু’টি উন্নয়ন প্রকল্পে তিনি প্রায় এক হাজার চার’শ কোটি টাকা এবং বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নে প্রায় চারশ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।

আগামীতে আরো বরাদ্দ পাওয়া যাবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, আসন্ন বর্ষা মৌসুমে ড্রেন ও সড়ক নির্মাণ কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করা দুরূহ হয়ে পড়বে এবং কাজের গুণগত মানও ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা তৈরী হয়। সে কারণে চলতি জুন মাসের মধ্যে চলমান কাজ সম্পন্ন করতে হবে। ব্যর্থতায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও সিটি মেয়র উল্লেখ করেন।

কেসিসি’র প্রধান প্রকৌশলী মোঃ এজাজ মোর্শেদ চৌধুরী, নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী খান, সহকারী প্রকৌশলী শেখ মোহাম্মদ হোসেন, শেখ মো: মাসুদ করিমসহ উপসহকারী প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদারগণ সভায় উপস্থিত ছিলেন। সূত্র : প্রেস রিলিজ।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!