খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক কোন মামলা নেই : প্রধানমন্ত্রী
  জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ আটকে দিল যুক্তরাষ্ট্র

বরিশালের ভাষা শিখতে চান তামিম

ক্রীড়া প্রতিবেদক

কয়দিন আগেই পিএসএল খেলতে পাকিস্তানে গিয়ে অনিচ্ছায় উর্দুতে কথা বলেছিলেন তামিম। সেইসঙ্গে এটাও বলেছিলেন, বিসিবি তাকে উর্দুতে কথা বলতে নিষেধ করেছে। একই সময়ে তিনি পাকিস্তানী সতীর্থদের বাংলা ভাষাও শিখিয়েছেন। এবার তিনি বরিশালের ভাষা শিখতে ইচ্ছা প্রকাশ করেছেন। আসলে স্থানীয় ভাষা জানলে দলের সমর্থকদের সঙ্গে খেলোয়াড়দের বন্ধনটা দৃঢ় হয়। যেমন বাংলাদেশে খেলতে আসা তারকারা কিন্তু দুই-চারটি বাংলা শব্দ শিখে আসেন। এতে দর্শকরা বেজায় খুশি হন।

আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ‘ফরচুন বরিশাল’ এর অধিনায়ক হয়েছেন তামিম ইকবাল। বরিশালের একটা আঞ্চলিক টানের ভাষা আছে যা গোটা দেশের থেকে আলাদা। চট্টগ্রামের ছেলে তামিম বরিশালের আঞ্চলিক ভাষাটা একদমই পারেন না। সমর্থকদের আনন্দ দিতেও বরিশাল অঞ্চলের ভাষাটা টুকটাক শিখে, সেই ভাষায় কথা বলাটা প্রয়োজন আছে। তাই বিদেশি খেলোয়াড়দের মতোই তাকে এবার ‘ভাষা শিক্ষা’য় নামতে হচ্ছে।



বিপিএলে বরিশাল ফ্র্যাঞ্চাইজি একাধিকার খেলেছে। তবে তামিম কখনই বরিশালের হয়ে কোনো লিগে খেলেননি। আজ মিরপুর শের-ই-বাংলায় তিনি সাংবাদিকদের বলেন, ‘বরিশালের ভাষা শেখার চেষ্টা করব। আমি বরিশালের ভাষায় কথা বলতে পারি না। এটা ভালো যে বরিশাল আবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছে। গত দু-তিন মৌসুম তো তারা বিপিএলে ছিল না। দলটির অনেক ভক্ত-সমর্থক আছে। চেষ্টা করব তাদের কিছু আনন্দ উপহার দিতে।’

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!