খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

বটিয়াঘাটায় আদালতের নিষেধাজ্ঞা না মেনে জমি দখল চেষ্টার অভিযোগ

 নিজস্ব প্রতিবেদক

Coat

খুলনার বটিয়াঘাটায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি জবরদখল চেষ্টার অভিযোগ উঠেছে। উপজেলার জয়খালী এলাকায় মৃত যোজ্ঞেস্বর মণ্ডলের সন্তানদের ১০২ বছর ধরে ভোগ দখল করা জমিতে এ ঘটনা ঘটে। নালিশী ওই জমির মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আদালতের নিষেধাজ্ঞা বহাল রাখার জন্য জলমা ইউপি চেয়ারম্যানের কাছে আবেদন জানিয়েছেন ভুক্তভোগী কৃষ্ণপদ মণ্ডল (রায়)।

তবে অভিযোগ রয়েছে,  জমলা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান বিধান রায়ের নির্দেশে বিধান হালদারসহ কয়েকজন  জয়খালী এলাকার কৃষ্ণপদ মণ্ডলের রাজবাধ মৌজায় ২ দশমিক ৫০ একর জমি সার্ভেয়ার দ্বারা মাপামাপি করে প্রতিপক্ষ পল্লবী পারভীনের পক্ষে দখল দেওয়ার চেষ্টা করেছে।

কৃষ্ণপদ মণ্ডলের ছেলে প্রবীর রায় জানান, জলমা ইউনিয়নের রাজবাধ মৌজায় ২ দশমিক ৫০ একর জমি পৈতৃক সূত্রে ১০২ বছর ভোগদখল করে আসছে আমার পরিবার। কিন্ত প্রায় ১৫ বছর ধরে আমাদের জমিতে এসে ছোট বয়রা এলাকার পল্লবী পারভীন হোসেন নামের এক ব্যক্তিসহ কয়েকজন বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। এমন কি ওই জমি দখলে নেওয়ার চেষ্টাও করে। জমি দখলের এ চেষ্টা নিয়ে গ্রামে একাধিকবার সালিস বৈঠক হয়েছে। কিন্ত কোনো সমাধান হয়নি। এরপর ২০০৭ সালের ১৪ মার্চে বিজ্ঞ জেলা জজ আদালতে কৃষ্ণপদ মণ্ডল (রায়) বাদী হয়ে মামলা করেন। মামলার প্রেক্ষিতে ২০২২ সালের ১০ অক্টোবরে আদালত এই জমির ওপর স্থিতাবস্থা (১৪৪ ধারা) জারি করেন। কিন্তু এ নির্দেশনা উপেক্ষা করে কয়েকবার দখলের চেষ্টাও চালায় অভিযুক্ত খুলনা নগরীর ছোট বয়রা মসজিদ বাড়ি রোড এলাকার পল্লবী পারভীন হোসেন, সহযোগী মো. আজাদ ও মো. আব্দুর রশিদ। সর্বশেষ গত রোববার ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে তার সহযোগি বিধান হালদার নামের এক ব্যক্তিসহ প্রায় ২০ থেকে ২৫ জনের একটি দল এসে আমাদের জায়গা মাপামাপি করে দখলে নেওয়ার চেষ্টা করে। পরে এলাকাবাসীর সহায়তায় দখলকারীদের তাড়িয়ে দেওয়া হয়।

অভিযুক্ত পল্লবী পারভীন হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাঁর বক্তব্য পাওয়া যায়নি। তবে তাঁর সহযোগী মো. আজাদের সঙ্গে কথা হলে তিনি জানান, ওই জমির মালিক আমি না, আর আমার বিরুদ্ধে যে অভিযোগ করেছে তা মিথ্যা।

জানতে চাইলে ইউপি চেয়ারম্যান বিধান রায় মুঠোফোনে বলেন, ঘটনার দিন আমার প্রতিনিধি (সহযোগী) ওখানে গিয়েছিলো। তবে ওই জমি নিয়ে যে মামলা চলমান তা জানতাম না। পরে স্থানীয়রা জানালে আদালতের নিষেধাজ্ঞা থাকায় মাপামাপি করতে নিষেধ করাসহ সহযোগীদের চলে আসতে বলা হয়।

বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নুরুল আলম বলেন, আদালতের নির্দেশনা অবশ্যই মানতে হবে। যদি কেউ এর বিরোধীতা করে তাহলে সেটি অপরাধ।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!