খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

বজ্রপাতে রূপসা নদীতে ট্রলার মাঝি নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক

খুলনার রূপসা নদীতে বৃষ্টি ও বজ্রপাতে মতি শিকদার (৪৫) নামে এক ট্রলার মাঝি নিখোঁজ হয়েছেন। বুধবার বিকেল সাড়ে ৫ টার দিকে রূপসা মাঝ নদীতে এ ঘটনা ঘটে। তাকে উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সাথে স্থানীয়া নদীতে নেমেছেন।

এ ঘটনায় আরও দু’জন আহত হয়েছেন বলে জানা গেছে। এ রির্পোট লেখা পর্যন্ত রূপসা নদীতে নিখোঁজ মাঝির উদ্ধার তৎপরতা ছিল।

স্থানীয়রা জানায়, বুধবার বিকেলে থেকে বৃষ্টি শুরু হয়। সাথে বজ্রপাত ছিল। ওই সময়ে পূর্ব রূপসা থেকে যাত্রীবাহী একটি ট্রলার পশ্চিম রূপসার দিকে আসতে থাকে। বৃষ্টির সময় হঠাৎ বজ্রপাত শুরু হয়। এ সময় বজ্রপাত ওই ট্রলার থেকে দু’হাত দুরে নদীর পানিতে পড়ে। বজ্রপাত দেখে মতি শিকদার নামে এক মঝি ট্রলার থেকে নদীতে ঝাঁপ দেয়। পরে তার কোন সন্ধান পাওয়া যায়নি। তাকে উদ্ধারের জন্য স্থানীয়রা নদীতে নেমে খুঁজতে থাকেন। না পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। তারাও নদীতে নেমে মতি শিকদারকে খুঁজতে থাকেন। বজ্রপাতের ঘটনায় জুয়েল ও রানা নামে দুই যাত্রী জ্ঞান হারিয়ে ফেললে তাদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও স্থানীয় মাঝি মো: শহীদুল ইসলাম বলেন, বিকেল ৫ টা ২৫ মিনিটের দিকে নিখোঁজ মাঝি মতি শিকদার ২৫ জন যাত্রী নিয়ে পূর্ব রূপসা থেকে পশ্চিম রূপসার দিকে আসতে থাকে। হঠাৎ বজ্রপাত তার নৌকার কিছু দুরে নদীর পানিতে পড়ে। ট্রলার থেকে মাঝি মতি নদীতে পড়ে যায়। পরে তার ছেলেও রাকিব শিকদারও নদীতে ঝাঁপ দেয়। রাকিব নদী থেকে সাতার কেটে ঘাটে উঠতে পারলেও মতি মাঝির আর খোঁজ পাওয়া যায়নি। স্থানীয় মাঝিরা তাকে উদ্ধারের জন্য নদীতে নেমে খুঁজতে থাকে। এরপর ফায়ার সার্ভিসের সদস্যরা তাকে উদ্ধারের জন্য বিকেল পৌনে ৬ টার দিকে রূপসা নদীতে অভিযান শুরু করে। তবে এ রির্পোট লেখা পর্যন্ত মতি মাঝির উদ্ধার অভিযান চলছিল বলে জানা গেছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!