খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

বঙ্গোপসাগর থেকে ভারতের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘নিভার’

আন্তর্জাতিক ডেস্ক

তামিলনাড়ু এবং পুদুচেরির দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘নিভার’। মৌসম ভবন সূত্রে খবর, ২৫ নভেম্বর তামিলনাড়ুর মমল্লপুরম এবং পুদুচেরির কারাইকলে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়টি। আছড়ে পড়ার সময় তার গতিবেগ হতে পারে ঘণ্টায় ১০০ কিলোমিটার। এই ঘূর্ণিঝড়ের নাম দিয়েছে ইরান।

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের উপর সৃষ্ট গভীর নিম্মচাপটি আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে তামিলনাড়ু-পুদুচেরি উপকূলের দিকে অগ্রসর হবে বলে সোমবার জানিয়েছে মৌসম ভবন। এর প্রভাবে ২৩ নভেম্বর থেকেই দক্ষিণ ভারতের উপকূলীয় রাজ্যগুলিতে বৃষ্টি শুরু হবে। তামিলনাড়ু এবং পুদুচেরিতে ২৪ এবং ২৫ নভেম্বর ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। অন্য দিকে, অন্ধ্রপ্রদেশের দক্ষিণ উপকূলে, রায়লসীমা এবং তেলঙ্গানায় বৃষ্টি হবে ২৫ এবং ২৬ নভেম্বর।

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তামিলনাড়ুর আবহাওয়া দফতর সূত্রে খবর, গভীর নিম্নচাপটি চেন্নাইয়ের দক্ষিণে ৭৪০ কিলোমিটার দূরে অবস্থান করছে। ২৫ নভেম্বর পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। কারণ, ঝোড়ো হাওয়ার দাপটে এই সময় সমুদ্র ব্যাপক উত্তাল হবে। তামিলনাড়ুর কাড্ডালোর এবং চিদম্বরম জেলায় ইতিমধ্যেই জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৬টি দল মোতায়েন করা হয়েছে। পুদুচেরি এবং অন্ধ্রপ্রদেশেও ঘূর্ণিঝড়ের মোকাবিলায় জোর কদমে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

খুলনা গেজেট/কেএম

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!