খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

নিম্নচাপে মোংলাসহ সুন্দরবন উপকূলে ভারি বৃষ্টিসহ ঝড়ো হাওয়া

মোংলা প্রতিনিধি

বঙ্গোপসাগরে সৃস্টি নিম্নচাপের প্রভাবে শুক্রবার ভোর রাত ৩ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত মোংলাসহ সুন্দরবন উপকূলে একটানা ভারি বৃষ্টিপাতসহ ঝড়ো হাওয়া বয়ে যায়। এ বৈরি আবহাওয়ায় মোংলা সমুদ্র বন্দরে স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

আবহাওয়া অফিস জানায়, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি আর উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি আজ শুক্রবার সকাল ৯ টায় মোংলা সমুদ্র বন্দর থেকে ১৬০ দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল। শুক্রবার দুপুর নাগাদ সাগর দ্বীপের নিকট দিয়ে পশ্চিমবঙ্গ-সুন্দরবন এবং খুলনা উপকূল অতিক্রম করে। নিম্নচাপ কেন্দ্রের ৪৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৪০ কিলোমিটার যা দমকা বা ঝড়ো হাওয়া আকারে ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পায়। মোংলাসহ তিন সমুদ্র বন্দরে ৪ নম্বর সতর্ক সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। একই সঙ্গে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সমুদ্রে অবস্থানরত সকল মাছ ধরা নৌকা ও ট্রলার সমূহকে উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের সামুদ্রিক সতর্কবার্তায় জানানো হয়েছে, নিম্নচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, সমুদ্র বন্দর সমূহ ও দেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩ থেকে ৫ ফুট অধিক উচ্চাতার বায়ু তাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। এ দিকে মুষলধারে ভারি বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়ায় এই অঞ্চলে বৈরি আবহাওয়া বিরাজ করছে। টানা বৃষ্টিতে জনজীবনে ভোগান্তিসহ বিপাকে পড়ে নিম্নবিত্ত শ্রমজীবি মানুষ। টানা বৃষ্টিতে মোংলা বিভিন্ন এলাকা এবং আশপাশের নিম্নাঞ্চলে জলাবদ্ধতা এবং মাছের ঘর প্লাবিত হয়ে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!