খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

বঙ্গবন্ধু সাহিত্য একাডেমির উদ্যোগে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু সাহিত্য একাডেমির উদ্যোগে শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় বিএমএ ভবন মিলনায়তনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির-পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন ও “বঙ্গবন্ধু মানেই একটি জাতির লক্ষ আশা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা শেখ মোঃ আজগর হোসেনের পরিচালনায় ও সভাপতি মোঃ রাজ্জাক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান ও খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন খুলনা মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ আলমগীর কবির। আরও উপস্থিত ছিলেন ঝিনাইদহের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আজিজুল হক, বঙ্গবন্ধু সাহিত্য একাডেমির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কবি গুল আফরোজ আহমেদ, মহাসচিব শেখ মুসফিকুর রহমান, যুগ্ম মহাসচিব এস এম মাসুদ পারভেজ, কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ আব্দুর রাজ্জাক খলিফা, জেলা কমিটির সভাপতি শেখ আনোয়ার হোসেন, উপদেষ্টা কবি জামান মনির, গল্পকার ও গীতিকার কবি মনজু খন্দকার, কবি মফিদুল ইসলাম, শেখ মনিরুজ্জামান লাভলু, শেখ মোহাম্মদ আসিফ হোসেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু মানে নিপীড়িত মানুষের কন্ঠস্বর, বঙ্গবন্ধু মানে স্বাধীনতা, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর লক্ষ প্রাণের আশা। তিনি বলেন, বঙ্গবন্ধুকে ঘিরে আজও সারাবিশ্বের লাখো মানুষের স্বপ্ন আর রাজনৈতিক চেতনা আবর্তিত হয়। তাই তাকে নিয়ে কোন অপরাজনীতি, কোন ষড়যন্ত্র বরদাস্ত করা হবেনা।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু সাহিত্য একাডেমি কর্তৃক বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০ টি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়। বর্ষসেরা-২০২০ এ যে সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নির্বাচিত হয়েছে,  খুলনা ব্লাড ব্যাংক, বিজয়’৭১, বাক আবৃত্তি অনুশীলন চক্র খুলনা, খুলনা সাহিত্য সাংস্কৃতিক সংস্থা (খুসাস), মনিকা একাডেমি নড়াইল, খুলনা ফুড ব্যাংক, সমন্বিত সাহিত্য পর্ষদ, সম্মিলিত রাইটার্স ফোরাম, ধ্রুপদী সাহিত্য-সাংস্কৃতিক একাডেমি, পড়শী সাহিত্য সংস্থা, নতুনতারা মানবতার বন্ধু স্বেচ্ছাসেবী সংগঠন, দক্ষিণ বাংলা জনকল্যাণ সমিতি, মানবিক খুলনা, মোমেনশাহী দর্পণ সাহিত্য পরিষদ, অবকাশ সাহিত্য চর্চা কেন্দ্র ডুমুরিয়া, ব্লাড ডোনার্স ক্লাব, স্বপ্নপুরী, আইফুল স্মৃতি সংঘ, সবুজ পাতার দেশে ও উত্তরণ সাহিত্য পরিষদ কুষ্টিয়া। সূত্র : প্রেস রিলিজ।

 

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!