খুলনা, বাংলাদেশ | ১৪ চৈত্র, ১৪৩০ | ২৮ মার্চ, ২০২৪

Breaking News

  ময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় সিএনজিচালিত অটোরিকশার তিন যাত্রী নিহত
  সাবেক সংসদ সদস্য ও সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজির হোসেন মারা গেছেন
  নওগাঁয় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশির মরদেহ ফেরত
  যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র বলেছেন, শিশুর শারীরিক ও মানসিক বিকাশের জন্য সুস্থ থাকা প্রয়োজন। এজন্য খেলাধুলা ও ক্রীড়া চর্চার কোনো বিকল্প নেই। ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শিশুদের মাঝে নেতৃত্বের বিকাশ ঘটে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষাকে পঞ্চম শ্রেণি পর্যন্ত অবৈতনিক করেছেন। বঙ্গবন্ধু এক লাখ ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজানোর কাজ করেছিলেন। তাঁর জীবনী পড়লে জানা যাবে তিনি শৈশব থেকেই সকল খেলাধুলার সাথে সম্পৃক্ত ছিলেন। দেশে ফুটবল খেলার বিকাশে বঙ্গবন্ধুর পুত্র মুক্তিযোদ্ধা শহিদ শেখ কামালের গুরুত্বপূর্ণ অবদান ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৯ সালে ক্ষমতায় আসার পরে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট চালু করেছেন। এ টুর্নামেন্টে অংশগ্রহণের মাধ্যমে কোমলমতি শিক্ষার্থীরা জাতির পিতা এবং বঙ্গমাতার জীবন ও কর্ম সম্পর্কে জানার সুযোগ পাচ্ছে।

শনিবার(১৭ সেপ্টেম্বর) সকালে জেলা স্টেডিয়ামে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২২ এর খুলনা জেলা পর্যায়ের প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বত্তৃতায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা। খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত জানান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম।

খুলনা জেলার নয়টি উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। ছয় দিনব্যাপী এই টুর্নামেন্টে প্রতিদিন চারটি করে খেলা অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে পাইকগাছা উপজেলা বনাম দিঘলিয়া উপজেলার (বালক-বালিকা) মধ্যকার খেলা অনুষ্ঠিত হয়। এতে পাইকগাছা উপজেলার বালক দল ০১ গোলে জয়ী এবং পাইকগাছার বালিকা দল ০৪ গোলে জয়ী হয়।

খুলনা গেজেট/এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!