খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে স্বাধীনতা পূর্ণতা পেয়েছিল : কেসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন না হলে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিপর্যস্ত হতো। পিছিয়ে যেত বাংলাদেশ, আহত হতো গণতন্ত্র এবং উন্নয়ন। বঙ্গবন্ধু’র স্বদেশ প্রবর্তন হয়েছিলো বলেই স্বাধীনতার পূর্ণতা পেয়েছিলো বাঙালি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু যুদ্ধ বিধ্বস্ত দেশকে পুণ:গঠনের লক্ষ্যে আইন-শৃংখলা সহ সার্বিক পরিবেশকে নিয়ন্ত্রণে আনতে ১০ লাখ অস্ত্র জমা নিয়েছিলেন। তিনি এ সকল অস্ত্র জমা না নিলে মুক্তিযুদ্ধ পরিণত হতো বিচ্ছিন্নতাবাদী যুদ্ধে। বাংলাদেশ কোন একটি দেশের প্রদেশে পরিণত হতো। জাতির পিতার এই তেজদীপ্ত চৌকষ দুরদর্শী রাজনীতির কাছে বিশ্ব নেতৃবৃন্দ আপোষ করতে বাধ্য হয়েছিলো। জাতির পিতার সুযোগ্য কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার দুরদর্শী দক্ষ নেতৃত্বে বাংলাদেশ আজ ঘুরে দাড়িয়েছে। উন্নত বিশ্বের কাতারে আজ বাংলাদেশ।

গতকাল রবিবার বাদ মাগরিব দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময়ে উপস্থিত ছিলেন, মল্লিক আবিদ হোসেন কবির, বীরমুক্তিযোদ্ধা শেখ শহীদুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, বীরমুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আলমগীর কবির, শেখ মো. আনোয়ার হোসেন, কাউন্সিলর আলী আকবর টিপু, কাউন্সিলর শামছুজ্জামান মিয়া স্বপন, এ্যাড. অলোকা নন্দা দাস, শেখ মো. জাহাঙ্গীর আলম, কামরুল ইসলাম বাবলু, বিরেন্দ্র নাথ ঘোস, হাফেজ মো. শামীম, শেখ নুর মোহাম্মদ, মোজাম্মেল হক হাওলাদার, কাউন্সিলর শেখ মোশারফ হোসেন, আব্দুল্লাহ হারুন রুমি, আজগর আলী মিন্টু, অধ্যা. রুনু ইকবাল, মনিরুল ইসলাম বাশার, তসলিম আহমেদ আশা, শহিদুল ইসলাম বন্দ, বীরমুক্তিযোদ্ধা শেখ মোশাররফ হোসেন, কাউন্সিলর আনিসুর রহমান বিশ্বাষ, মুক্তিযোদ্ধা মুন্সি আব্দুল ওয়াদুদ, মনিরুজ্জামান সাগর, এস এম আকিল উদ্দিন, কেন্দ্রিয় শ্রমিক লীগ যুগ্ম সাধারণ সম্পাদক বিএম জাফর, কেন্দ্রিয় কৃষক লীগের সহ প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম বাদশা, মো. মোতালেব মিয়া, শেখ মো. আবু হানিফ, অধ্যা. আবুল বরকত মুকুল, চ. ম. মুজিবর রহমান, শেখ আব্দুল আজিজ, মো. জাকির হোসেন, আব্দুল হাই পলাশ, এ্যাড. শেখ ফারুক হোসেন, এমরানুল হক বাবু, শেখ হাসান ইফতেখার চালু, ফয়েজুল ইসলাম টিটো, মো. শিহাব উদ্দিন, এ্যাড. শামীম মোশাররফ, মীর মো. লিটন, আলী আহমেদ, কাউন্সিলর আমেনা হালিম বেবী, কাউন্সিলর কনিকা সাহা, নূরীনা রহমান বিউটি, নুরজাহান রুমি, তাসলিমা আক্তার, সাবিহা ইসলাম আঙ্গুর, আইরিন চৌধুরী, নাসরিন আক্তার, মেহজাবিন খান, মো. আমির হোসেন, মুন্সি নাহিদুজ্জামান, শেখ আব্দুল কাদের প্রমুখ।

সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টে নিহত এবং স্বাধীনতা সংগ্রাম ও স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। এর আগে সকাল ৯টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং খুলনা প্রেস ক্লাবে বঙ্গবন্ধু’র ভাস্কর্য্যে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। সূত্র: প্রেস বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/এ হোসেন

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!