খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত
  চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

ফেসবুকের বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা নিয়োগ

গেজেট ডেস্ক

ফেসবুকের বাংলাদেশের অংশ দেখাশোনার জন্য একজন বাংলাদেশি বাংলাভাষীকে নিয়োগ দিয়েছে কর্তৃপক্ষ। যে কোনো সমস্যা দ্রুত সমাধানের জন্য সাবনাজ রশিদ দিয়াকে এই দায়িত্ব দেওয়া হয়।

সোমবার (৭ সেপ্টেম্বর) ভার্চুয়াল মাধ্যমে ফেইসবুকের সিঙ্গাপুরের আঞ্চলিক সদরদপ্তরের সঙ্গে বৈঠকে এই তথ্য জানানো হয়েছে বলে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন।

মন্ত্রী বলেন, ‘কনটেন্ট বিষয়ে বিদ্যমান যে কোনো সমস্যা দ্রুত সমাধানসহ বাংলাদেশের অংশ দেখাশোনার জন্য একজন বাংলাদেশি বাংলাভাষীকে নিয়োগ দেওয়া হয়েছে। বাংলাদেশ বিষয়ক বাংলাভাষী নিয়োগ দেওয়ার ফলে তার সাথে খুব সহজে যোগযোগ রক্ষা করা যাবে এবং যে কোনো বিষয়ে দ্রুত সাড়া পাওয়া যাবে।’

ফেইসবুকের নব নিযুক্ত বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা সাবনাজ রশিদ দিয়া এখন থেকে যে কোনো বিষয়ে দ্রুত সমাধানের উদ্যোগ নেবেন বলে জানান তিনি।

বাংলাদেশের পক্ষ থেকে ফেইসবুক কনটেন্ট নিয়ে আপত্তি তোলার পর তা তৃতীয় পক্ষকে দিয়ে যাচাই করার বিষয়টি যাতে না হয়, সে বিষয়েও আলোচনা হয়েছে বলে জানান মোস্তাফা জব্বার। তিনি বলেন, “ফেইসবুক কর্তৃপক্ষকে বলা হয়েছে, তারা যেন বুঝতে পারে এটি রাষ্ট্রের বিষয় এখানে কোনো ব্যক্তি আপত্তি তুলছে না।

মোস্তাফা জব্বার বলেন, ‘বাংলাদেশে আইন আছে, সেই আইন মোতাবেক ফেইসবুককে কনটেন্ট এবং অন্যান্য বিষয়গুলো বাস্তবায়ন করতে হবে। ফেইসবুক কর্তৃপক্ষ বিষয়গুলো গুরুত্বের সাথে দেখার বিষয়ে আশ্বাস দিয়েছে।’

বৈঠকে মোস্তাফা জব্বার বাংলাদেশে নৈরাজ্য, পর্নগ্রাফি, সন্ত্রাস, গুজব রটানো, পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস, অপপ্রচার ও সামাজিক নিরাপত্তাসহ বিদ্যমান বিভিন্ন বিষয়ে ফেইসবুককে বাংলাদেশের নিয়ম-নীতি মেনে নিরাপদ ফেইসবুক ব্যবহারের ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

বৈঠকে জানানো হয়, ফেইসবুক বিটিআরসি ও সংশ্লিষ্টদের সাথে প্রতি মাসে অন্তত একটি করে বৈঠকের মাধ্যমে বাংলাদেশে তাদের স্বচ্ছ কার্যক্রম বাস্তবায়নে কাজ করবে।

বৈঠকে বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফা কামাল, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (ট্যাক্স পলিসি) আলমগীর হোসেন, বিটিআরসির জ্যেষ্ঠ সহকারী পরিচালক তৌসিফ শাহরিয়ার ও আমজাদ হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়া ফেইসবুকের হেড অব সেইফটি বিক্রম সেনগ, ফেইসবুকের পাবলিক পলিসি বিষয়ক পরিচালক অশ্বিনী রানা, ফেইসবুকের নব নিযুক্ত বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা সাবনাজ রশিদ দিয়া এবং ফেইসবুকের মোবাইল পার্টনার বিভাগের ইরাম ইকবাল আলোচনায় অংশ নেন।

 

খুলনা গেজেট / এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!