খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

ফেনীতে আইনজীবী সমিতির নির্বাচন, বিএনপি-জামায়াত সমর্থিতদের নিরঙ্কুশ জয়

গেজেট ডেস্ক

ফেনী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত ‘সমমনা আইনজীবী ঐক্য পরিষদ’ প্যানেল সভাপতি, সাধারণ সম্পাদক ও সবকটি সম্পাদকীয় পদে নিরঙ্কুশ জয় পেয়েছে। নির্বাচনে তারা ১৫টি পদের মধ্যে ১১টিতেই জয়ী হয়েছেন। অপরদিকে আওয়ামী লীগ ও বামপন্থী সমর্থিত ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ’ প্রার্থীরা শুধুমাত্র সহ-সভাপতি পদে একটি ও সদস্য পদের তিনটিতে জয়ী হয়েছেন।

নির্বাচন কমিশনার ও সমিতির সদ্য সাবেক সভাপতি নুরুল ইসলাম ভোট গণনা শেষে শনিবার রাত সাড়ে ১২টার দিকে ফলাফল ঘোষণা করেন। নির্বাচন কমিশনার নুরুল ইসলাম জানান, শনিবার জেলা আইনজীবী সমিতি নির্বাচনে সভাপতি পদে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলের মো. আবুল বশর চৌধুরী ১৭৪ ভোট ও সাধারণ সম্পাদক পদে একই প্যানেলের আমিনুল করিম মজুমদার ১৫৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। প্রতিদ্বন্দ্বী সভাপতি প্রার্থী আওয়ামী লীগ-বাম সমর্থিত মো. নুরুল ইসলাম মজুমদার সোহাগ ১৩৯ ভোট ও সাধারণ সম্পাদক প্রার্থী আহসান কবির বেঙ্গল ১৫৮ ভোট পেয়েছেন।

সহ-সভাপতি পদে আওয়ামী লীগ-বাম সমর্থিত প্যানেলের দিলীপ কুমার সাহা ও বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলের করিমুল হক দুলাল জয়ী হয়েছেন। সম্পাদকীয় পদগুলোর মধ্যে যুগ্ম-সম্পাদক পদে মুহাম্মদ আবদুল কাইয়ুম ১৫১ ভোট, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে জাহিদ হোসেন কমল ১৬৯ ভোট, অডিটর পদে নামজুল হোসেন ১৬৩ ভোট, অর্থ সম্পাদক পদে রিয়াজউদ্দিন সুজন ১৭৯ ভোট, লাইব্রেরী সম্পাদক পদে মাহমুদুল হাসান ১৬৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। জয়ীরা সকলে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেলের প্রার্থী।

এদিকে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ-বাম প্যানেলের যুগ্ম-সম্পাদক প্রার্থী মোহাম্মদ জামালউদ্দীন ১৪৭ ভোট, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক প্রার্থী মো. নোমান চৌধুরী ১৪৫ ভোট, অডিটর প্রার্থী মো. ইকবাল হোসাইন ১৪৯ ভোট, অর্থ সম্পাদক প্রার্থী মো. আবদুল মালেক (৩) ১৩৭ ভোট, লাইব্রেরী সম্পাদক প্রার্থী মো. সাইফুল ইসলাম ১৪৭ ভোট পেয়েছেন।

সদস্য পদে বিএনপি-জামায়াত প্যানেলের জিয়াউল হায়দার ফরহাদ ১৮১ ভোট, নিজামুল আলম ১৭৪ ভোট, মো. ইউসুফ টিপু ১৭০ ভোট, আওয়ামী লীগ-বাম প্যানেলের কাজী বুলবুল আহমেদ সোহাগ ১৬৬ ভোট, আবদুল্লাহ আল মামুন ভূইয়া ১৪৬ ভোট ও ফেরদৌস আলম আরমান ১৩৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

নির্বাচন কমিশনার ও সমিতির সদ্য সাবেক সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন বলেন, শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা আইনজীবী সমিতির ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৩২৮ জন। তারমধ্যে ভোট দিয়েছেন ৩২০ জন।

নির্বাচন কমিশনার ও সাবেক সভাপতি নুরুল ইসলাম বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বিজয়ীরা আগামী এক বছরের জন্য জেলা আইনজীবী সমিতির দায়িত্ব পালন করবেন।

খুলনা গেজেট/ বিএমএস




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!